Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বগুড়ায় এসএমই মেলা শুরু

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বগুড়ায় শুরু হয়েছে ৭দিন ব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা। এসএমই ফাউন্ডেশন ঢাকা ও বগুড়া জেলা প্রশাসন এর উগ্যোগে এই মেলা আলতাফুন্নেছা খেলার মাঠ শুরু হয়।
গতকাল বেলা ১১ টায় মেলা উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মাদ বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।
মেলা উপলক্ষ্যে এক আলোচনা সভা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হান ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. ফয়েজ আহাম্মাদ। বিশেষ অতিথি ছিলেন, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, জেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কৃষি/ খাদ্য প্রক্রিয়াজাত পণ্য, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, আইসিটি/সফটওয়ার শিল্প, চামড়া ও চামড়াজাত পণ্য শিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প, পাট ও পাটাত শিল্প, প্লাষ্টিক শিল্প, হস্ত ও কারু শিল্প, জুয়েলারী (কৃত্রিম) খেলনা এবং আগর শিল্পের সাথে সম্পৃক্ত এসএমই প্রতিষ্ঠানসমূহকে স্টল বরাদ্দের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করা হয়। মেলায় বগুড়া জেলা এবং বগুড়া বাইরে থেকে বিভিন্ন উদ্যোক্তা অংশ গ্রহন করে। মেলায় মোট ৫৬টি স্টল রয়েছে। এছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ