Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজউকের এক কর্মচারীর ১১ বছরের কারাদন্ড

ভবনের নকশা গায়েবের মামলায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বহুতল ভবনের নকশা অনুমোদন সংক্রান্ত ৫৭ টি নথি গায়েব করায় দুদকের মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মচারী মো. শফিউল্লাহকে ১১ বছরের কারাদন্ড দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ পাওয়ার ১৫ দিনের মধ্যে শফিউল্লাহকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে আইনজীবী আসিফ হাসান। আসামিপক্ষে এ কে এম ফখরুল ইসলাম।
মামলার বিবরণী থেকে জানা গেছে, রাজউকের সাবেক ইস্যু ক্লার্ক মো. শফিউল্লাহ ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে রাজউকের বহুতল ভবনের নকশা অনুমোদন সংক্রান্ত ৫৭টি নথি রেকর্ড রুমে না পাঠিয়ে সেগুলো গায়েব করেন। এই অভিযোগে ২০১৩ সালের ১০ অক্টোবর তার বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক খন্দকার আখেরুজ্জামান। এরপর ২০১৭ সালের ২১ নভেম্বর ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালত নির্দোষ প্রমাণে তাকে খালাস দেন। পরে ২০১৮ সালের ৭ এপ্রিল ওই খালাস রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে দুদক। সে আপিলের শুনানি শেষে হাইকোর্ট তার বিরুদ্ধে ১১ বছরের সশ্রম কারাদন্ডের রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজউক

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ