Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

যে সব শিশু শিল্পী আজ বলিউডের প্রতিষ্ঠিত তারকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১১:৩৮ এএম

বলিউডে অনেক তারকাই আছেন যারা অনেক অল্প বয়সে ক্যারিয়ার শুরু করেছেন। তবে জানেন কি, এমন কিছু পরিচিত মুখ রয়েছেন যারা কেবল নায়ক-নায়িকা হিসেবেই নয়, অভিনয় করেছেন শিশু শিল্পী হিসেবেও। শুধু তাই নয়, ওই সব শিশু শিল্পীই দীর্ঘদিন ধরে দিয়ে এসেছেন বিনোদন। রূপে গুণে তারকা খ্যাতিও অর্জন করেছেন। আপনি কী জানেন সেই সব শিশু শিল্পী আজকের কোন তারকা? যদি না যেনে থাকেন তাহল এই প্রতিবেদন আপনার জন্যই। শীঘ্রই জেনে নিন পছন্দের সেই শিশু শিল্পী আজকের কোন তারকা।
পদ্মিনী কোলাপুরীঃ
রাজ কপুরের ‘সত্যম শিবম সুন্দরম’ চলচ্চিত্রের কথা মনে আছে তো? চলচ্চিত্রটিতে জিনাত আমনের ছোটবেলার চরিত্রে দেখা গিয়েছিল বলিউডের অন্যতম অভিনেত্রী পদ্মিনী কোলাপুরীকে।
শ্রীদেবীঃ
শ্রীদেবী ক্যারিয়ার শুরু করেছিলেন একটি তামিল চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। ‘কন্দন করুণাই’ চলচ্চিত্রে মুরুগান দেবতার চরিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন প্রয়াত শ্রীদেবী। আর এই চলচ্চিত্রের মাধ্যমেই প্রথম বড় পর্দায় দেখা যায় অভিনেত্রীকে।
নীতু সিংঃ
বলিউডে জনপ্রিয় অভিনেত্রী তথা কপুর পরিবারের পুত্রবধু নীতু সিং। তবে জানেন কি, অনেক ছোট থেকেই বলিউডে শিশু শিল্পী হিসেবে কাজ করে আসছেন অভিনেত্রী। ‘দো কলিয়া’ চলচ্চিত্রে একসঙ্গে দ্বৈত ভূমিকায় অভিনয় করেছিলেন নীতু সিং।
কুনাল খেমুঃ
৯ এর দশকের দর্শক নন্দিত কিছু চলচ্চিত্র যেমন ‘হাম হ্যা রাহি প্যায়ারকে’, ‘রাজা হিন্দুস্থানি’, ‘জখম’-এ শিশু শিল্পী হিসেবে কাজ করেছেন কুনাল খেমূ। এবং সেই সকল চরিত্র দর্শকদের মন জয় করে নিতেও পেরেছেন অভিনেতা।
উর্মিলা মাতন্ডকরঃ
৯ এর দশকের অন্যতম অভিনেত্রী হলেন উর্মিলা মাতোনকার। তবে জানেন কি, অনেক ছোট বয়সেই বলিউডে এন্ট্রি হয় তার। নাসিরুদ্দিন শাহ অভিনীত ‘মাসুম’ চলচ্চিত্রে অভিনেতার মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন উর্মিলা।
ইমরান খানঃ
বলিউডে আপাতত সক্রীয় নন অভিনেতা ইমরান খান। তবে অনেক ছোট বয়সেই মামার হাত ধরে বলিউডে এন্ট্রি হয় অভিনেতা। ‘কয়ামত সে কয়ামত তক’ এবং ‘হাম হ্যা রাহি প্যায়ার কে’ চলচ্চিত্রে আমির খানের সঙ্গে দেখা যায় তার ভাগ্নে ইমরান খানকেও।


আমির খানঃ
শুধু তার ভাগ্নেই নয়, আমির খানও অনেক ছোট বয়স থেকে অভিনয় শুরু করেন বলিউডে। ‘ইয়াদো কি বারাত’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন আমির খান।
কমল হাসানঃ
মাত্র ছয় বছর বয়সে একটি তামিল চলচ্চিত্র ‘কলাথুর কান্নামা’-এ শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন কমল হাসান। আর সেই চলচ্চিত্র দিয়েই প্রথম অভিনয় জগতে ডেব্যু করেন এই তারকা।
শশী কপূরঃ
রাজ কাপুর অভিনীত ‘আওয়ারা’ চলচ্চিত্রে রাজ কপুরের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন শশী কপুর।
ববি দেওলঃ
‘ধর্ম বীর’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন ববি দেওল। যেখানে ধর্মেন্দ্র-এর ছেলেবেলার চরিত্রে দেখা গিয়েছিল তাকে।
টাবুঃ
দেব আনন্দের সঙ্গে প্রথম ‘হাম নজওয়ান’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন টাবু। যেখানে অভিনেতার ছোট মেয়ের চরিত্রে দেখা গিয়েছিল টাবুকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ