Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

কাশ্মীরিদের ইচ্ছে মেনে সমস্যার সমাধান করতে পারলেই শান্তি পুরস্কার পাওয়ার যোগ্য : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ২:০৬ পিএম

পাকিস্তানে আটক ভারতীয় বৈমানিক অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দেয়ার পর দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়ার প্রবল দাবি উঠেছে। পাকিস্তান পার্লামেন্টে এ নিয়ে একটি প্রস্তাবও উপস্থাপন করেন দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তবে এ প্রসঙ্গে ইমরান খান বলেছেন, তিনি এই পুরস্কারের যোগ্য নন। এক্সপ্রেস ট্রিবিউন

সোমবার সকালে নিজের ৯০ লাখ ফলোয়ারের উদ্দেশে ইমরান টুইটে লেখেন তিনি এই পুরস্কারের যোগ্য নন। তার ভাষায়, ‘কাশ্মীরিদের ইচ্ছে মেনে যিনি কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন এবং উপমহাদেশে উন্নয়ন ঘটাতে পারবেন, সেই ব্যক্তিই এই পুরস্কার পাওয়ার জন্য যোগ্য।’

পাকিস্তানের পার্লামেন্টে ইমরান খানকে নোবেল পুরস্কার দেয়ার প্রস্তাবে বলা হয়, ইসলামাবাদ ও দিল্লির মধ্যে উত্তেজনা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে তীক্ষ্ণ বুদ্ধির পরিচয় দিয়েছেন ইমরান খান। এছাড়া ইমরানকে নোবেল দেয়ার দাবিতে এক অনলাইন প্রস্তাবে স্বাক্ষর করেছে ৩ লক্ষাধিক মানুষ। তাদের দাবি দুটি দেশের মধ্যে চলমান উত্তেজনা প্রশমনে ইমরান খান দুর্দান্ত এক ভূমিকা পালন করেছেন।

 



 

Show all comments
  • ম নাছির উদ্দীন শাহ ৬ মার্চ, ২০১৯, ১:০৬ এএম says : 0
    পাকিস্হান হামলা কারী ছেডে দিয়ে শান্তিতে নোবেল প্রাইজ দাবী। পাক ভারতের রাজনীতি খেলা অনেক পুরানো। এদের কথা এক আর কাজ আর একটি। সামনে আরও ভয়াবহ সংঘাত হলে নোবেল নিয়ে প্রাইজ কথা বলবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান
আরও পড়ুন