Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিতে ৬ষ্ঠ জাতীয় নাট্যোৎসব শুরু ৭ মার্চ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ৫:১৫ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’ এর আয়োজনে ৬ষ্ঠ ‘জাতীয় নাট্যোৎসব-১৯’ আগামী ৭ মার্চ থেকে শুরু হচ্ছে। সোমবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় এ কথা বলেন নাট্যোৎসবের আহ্বায়ক মো. মোতাব্বির হোসেন সাব্বির।
এসময় তিনি বলেন, সংগঠনটির ২০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৭ই মার্চ থেকে ৯দিনব্যাপী এ নাট্যোৎসবের আয়োজন করা হয়েছে। নাট্যোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়া অনুষ্ঠানে চিফ প্যাট্রন হিসেবে থাকবেন বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।
নাট্যোৎসবে টি-শার্ট উন্মোচন, আনন্দ র‌্যালি, নাট্য প্রদর্শনী ও সাবেক এবং বর্তমান সদস্যদের অংশগ্রহণে দিক পুনর্মিলনীসহ নানা আয়োজন থাকবে বলে জানান আয়োজকেরা।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিক থিয়েটারের সহ-সভাপতি আরিফা জেসমীন রুমি, সাধারণ সম্পাদক পাপ্পু রায়, সদস্য হোসাইন ইমরান, নাট্যোৎসবের আহ্বায়ক মোতাব্বির হোসেন সাব্বির প্রমুখ।
উৎসবের আহ্বায়ক সাব্বির আরো জানান, ৯ দিনব্যাপী এ নাট্যোৎসবে থাকছে মনোজ মিত্রের রচনায় ও তনু দীপের নির্দেশনায় ৭ই মার্চ শাবিপ্রবি দিক থিয়েটারের ‘পুঁটি রামায়ণ’, সামিনা লুৎফা ও সৌম্য সরকারের নাট্যরূপে এবং মোহাম্মদ আলী হায়দারের নির্দেশনায় ৮ই মার্চ ঢাকা বটতলার ‘ক্রাচের কর্নেল’, মাহফুজা হিলালীর রচনায় ও দেবাশীষ ঘোষের নির্দেশনায় ৯ই মার্চ সাভার জাগরণী থিয়েটারের ‘রাজার চিঠি’, মাহফুজা হিলালীর নাট্যরূপে ও সৈয়দ দুলালের নির্দেশনায় ১০ই মার্চ বরিশাল শব্দাবলী থিয়েটারের ‘বৈশাখিনী’।
এছাড়া আনন জামানের রচনায় ও শুদ্ধমান চৈতনের নির্দেশনায় ১১ই মার্চ ঢাকা বুনন থিয়েটারের ‘সিক্রেট অব হিস্ট্রি’, সৈয়দ শামসুল হকের রচনায় ও অনন্ত হীরার নির্দেশনায় ১২ই মার্চ ঢাকা প্রাঙ্গনে মোর এর ‘ঈর্ষা’, রুমা মোদকের রচনায় ও সুদীপ চক্রবর্তীর নিদের্শনায় ১৩ই মার্চ হবিগঞ্জ জীবন সংকেতের ‘জ্যোতি সংহিতা’ ও অভিজিৎ সেনের উপন্যাসের আলোকে ও রেজা আরিফের নির্দেশনায় ১৪ ই মার্চ ঢাকা আরশিনগরের ‘রহু চ-ালের হাড়’ পরিবেশন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় নাট্যোৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ