Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্যবসা-বিনিয়োগ বৃদ্ধিতে সর্বাত্মক সহযোগিতা থাকবে

ইউএই ব্যবসায়ী প্রতিনিধি দলকে সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ৭:১১ পিএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে সোমবার (৪ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) অনটাইম গ্রুপের সিইও ওয়ালিদ বিন আব্দুল করিমের নেতৃত্বে তিন সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল গুলশান কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

ওয়ালিদ বিন আব্দুল করিম উপদেষ্টাকে জানিয়েছেন, ইউএই’র বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের মধ্যে যারা বাংলাদেশে ব্যবসা করতে চান তাদের জন্য একটি ‘ব্যবসা সহায়ক কেন্দ্র’ তৈরি করতে সংযুক্ত আরব আমিরাতের সরকার তাদের কোম্পানিকে অনুমোদন দিয়েছে। ঢাকাস্থ ইউএই দূতাবাসের সাথে সমন্বয়ের মাধ্যমে বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের জন্য এটি তথ্য বিতরণ ও সহায়তা প্রদান করবে। এছাড়া যেসব বাংলাদেশী ইউএইতে বিনিয়োগ করতে বা ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করতে চান, তারাও এখান থেকে প্রয়োজনীয় তথ্য ও সহায়তা পাবেন। ব্যবসায়িক দলটি এক্ষেত্রে উপদেষ্টার সহযোগিতা চেয়েছেন। ইউএই’র এই ব্যবসায়ী প্রতিনিধি দলের মধ্যে আন্তর্জাতিক মামলা ও সালিশ বিশেষজ্ঞ ইয়াসমিন হকও ছিলেন।

উপদেষ্টা এই উদ্যোগ গ্রহণের জন্য ওয়ালিদ বিন আব্দুল করিমের প্রশংসা করেন। তিনি ইউএই’র প্রতিনিধি দলকে আশ্বস্ত করেন, ব্যবসা সহজীকরণ ও বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করার উদ্দেশ্যে যে কোনো উদ্যোগকে সরকার স্বাগত জানাবে এবং প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করবে। এই ব্যবসা সহায়ক কেন্দ্র স্থাপনে তিনি ব্যক্তিগতভাবেও সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন। সালমান এফ রহমান আশা প্রকাশ করেন, এই প্রচেষ্টার ফলে সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে বিনিয়োগে আরও আগ্রহী হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ