Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

খোলা আকাশের নিচে শিশুদের পাঠদান

গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

শ্রেণিকক্ষ ও ভবনের অভাবে খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিশুদের পাঠদান। চাঁদপুরের কচুয়া উপজেলার ১০৬নং গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ ঝুঁকিপূর্ণ মনে করছেন বিদ্যালয় ভবন। এ কারনে ওই ভবনের বাইরে বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
অভিভাবক মো. সেলিম মিয়া জানান, ভবনটি পুরোপুরি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোনো সময় ধসে পড়তে পারে। এতে করে শিক্ষার্থীদের প্রাণহানিসহ বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রেহাই পেতে খোলা মাঠে ক্লাস চলছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীনুর আক্তার জানান, আমরা বিদ্যালয়ের ভবনটি ব্যবহার করতে পারছি না। শ্রেণিকক্ষের অভাবে বেশ কয়েক দিন শিক্ষার্থীদের বাইরে পাঠদান কার্যক্রম চালিয়ে আসছি। বিষয়টি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মনির হোসেনকে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসুল বলেন, বিদ্যালয়ের নতুন ভবনের টেন্ডারের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। খুব শিগ্রই কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঠদান

১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন