Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন বাসভাড়া শুক্রবার থেকে কার্যকর সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জ্বালানির দাম কমার প্রেক্ষিতে কিলোমিটারপ্রতি ৩ পয়সা ভাড়া কমানোর সিদ্ধান্ত আগামী শুক্রবার (২০ মে) থেকে কার্যকর হবে। ১৫ মে থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও বাস মালিক সমিতির অনুরোধে এই সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল (সোমবার) গাবতলী বাসটার্মিনাল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের একথা জানান।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘ডিজেলচালিত পুননির্ধারিত বাসভাড়া কার্যকর করার
জন্য চার দিন সময় বাড়ানো হয়েছে। আগামী ২০ মে থেকে তা কঠোরভাবে কার্যকর করা হবে।’ তেলের দাম কমানোর পর নতুন সিদ্ধান্ত অনুযায়ী গণপরিবহনের ভাড়া না কমানো হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও বাস মালিকদের হুঁশিয়ার করে দেন তিনি।
মন্ত্রী বলেন, ‘সঠিক বাস ভাড়া নেয়া হচ্ছে কিনা পর্যবেক্ষণে কমিটি করা হয়েছে। ২০ মের পর থেকে সড়কে বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হবে।’ মন্ত্রী আরো বলেন, ‘বর্ষা মৌসুম ও রমজানের আগে মহাসড়কের ব্যস্ততা বেড়ে যাবে। এজন্য সকল মহাসড়ক সচল রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন বাসভাড়া শুক্রবার থেকে কার্যকর সেতুমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ