Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

বিদেশি চলচ্চিত্র ও সিরিয়ালের ওপর কর বাসানোর প্রস্তাব দিলেন সুবর্ণা মুস্তাফা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা বিদেশি সিরিয়াল ও চলচ্চিত্র প্রদর্শনীর ক্ষেত্রে কর বসানো এবং দেশি চলচ্চিত্রে প্রণোদনা বৃদ্ধির দাবী করেছেন। গত রোববার (৩ মার্চ) জাতীয় সংসদে এমপি হিসেবে প্রথম বক্তব্যে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে তিনি এ দাবি জানান। তিনি বলেন, বিদেশি চলচ্চিত্রের অবাধ প্রদর্শনের কারণে দেশি চলচ্চিত্র মার খাচ্ছে। আমরা দেখছি, দেশের চ্যানেলগুলো যখন তখন বিদেশি চলচ্চিত্র ও সিরিয়াল চালাচ্ছে। এগুলো প্রদর্শনের সময় নির্দিষ্ট করে দেয়া প্রয়োজন। আমাদের সংস্কৃতির একটি অংশ চলচ্চিত্র। দুঃখজনক হলেও সত্য, আমাদের চলচ্চিত্র এখন দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে। অতি দ্রুত দেশের সব জেলায় সিনেমা হল সংস্কার, সিনেপ্লেক্স নির্মাণ, করমুক্ত, হলগুলোতে ইউটিলিটি বিল ও সিনেমা প্রদর্শনের উপর ট্যাক্স মুক্ত, বিদেশি চলচ্চিত্র প্রদর্শনের উপর ট্যাক্স বাড়ানোসহ দেশি চলচ্চিত্র নির্মাণে প্রণোদনা দেয়ার আহ্বান জানান তিনি। একই সঙ্গে লাগামহীন বিজ্ঞাপন ও বিদেশি চলচ্চিত্র প্রদর্শনের সময় নির্ধারণসহ দেশি চলচ্চিত্রের মানোন্নয়নের আহ্বান জানান। সুবর্ণা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। মায়ের মমতা দিয়ে তিনি মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব দরবারে মাদার অব হিউম্যানিটি হিসেবে ভ‚ষিত হয়েছেন। বিশ্বের অন্যতম রাষ্ট্রনায়ক হিসেবে পেয়েছেন আর্থ পুরস্কার। শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, তা বাস্তবায়নও করেন। তিনি আজ স্যাটেলাইট উৎক্ষেপণ করে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। সুবর্ণা মুস্তাফা তাকে একুশে পদক তুলে দেয়া ও এমপি হিসেবে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।



 

Show all comments
  • Sohel Ahmed ৫ মার্চ, ২০১৯, ২:১৯ এএম says : 0
    রাইটঃ ------------- আপনি সত্যকথা বলার অপরাধে এমপি পদ চলে যেতে পারে।। তবে সাহস রাখবেন দেশের জন্য।।
    Total Reply(0) Reply
  • Arif Hossain ৫ মার্চ, ২০১৯, ২:১৯ এএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • MD Rezaul Karim ৫ মার্চ, ২০১৯, ২:২০ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত হবে।
    Total Reply(0) Reply
  • Imtiazz Hasan ৫ মার্চ, ২০১৯, ২:২০ এএম says : 0
    এটা ভালো বলেছে। ভারতে বাংলাদেশের চ্যানেল দেখা যায় না অার তাদের চ্যানেল দিয়েই দেশ থেকে প্রায় ৩০০০/৪০০০ কোটি টাকা নিয়ে যায় প্রতিবছর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ