Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

আমি নোবেল শান্তি পুরস্কারের যোগ্য নই : ইমরান খান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি নোবেল শান্তি পুরস্কার পাওয়ার যোগ্য নন। পাক-ভারত চলমান উত্তেজনা প্রশমনে ও শান্তিপূর্ণ পরিবেশ তৈরিতে আটক ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার পর পাকিস্তানের এই প্রধানমন্ত্রীকে শান্তির নোবেল দেয়ার দাবিতে অনলাইনে একটি পিটিশন চালু করেছেন পাকিস্তানিরা। ইমরানকে নোবেল দেয়ার দাবিতে টুইটারেও হ্যাশট্যাগ ঝড় তুলেছেন তারা। এই দাবি ওঠার পর সোমবার এক টুইট বার্তায় ইমরান খান বলেন, তিনি শান্তির নোবেল পুরস্কার জেতার যোগ্য নন। কাশ্মীরি জনগণের ইচ্ছা অনুযায়ী যিনি কাশ্মীর সঙ্কট সমাধান করবেন এবং এই অঞ্চলে শান্তি ও মানবিক উন্নয়নে ভূমিকা রাখবেন; তিনিই নোবেল শান্তি পুরস্কারের যোগ্য। প্রতিবেশি ভারতের সঙ্গে টান টান উত্তেজনা প্রশমন ও পাইলট অভিনন্দনকে মুক্তি দেয়ার পর অনলাইনে ইমরান খানকে নোবেল শান্তি পুরস্কার দেয়ার দাবিতে চালু হওয়া ওই পিটিশনে এখন পর্যন্ত তিন লাখের বেশি মানুষ স্বাক্ষর করেছেন।
পাকিস্তানে গত বৃহস্পতিবার টুইটারে ইমরান খানকে নোবেল দেয়ার দাবিতে করা টুইট হ্যাশট্যাগ ট্রেন্ডিং হয়। পাকিস্তান সেনাবাহিনী গুলি চালিয়ে ভারতীয় যুদ্ধবিমান মিগ টোয়েন্টি ওয়ান ভূপাতিত ও বিমানের পাইলট অভিনন্দনকে আটক করে। পরে শুক্রবার ভারতীয় এই পাইলটকে ওয়াগাহ সীমান্ত দিয়ে দেশে ফেরত পাঠায় পাকিস্তান। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন