Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ঘটনাবহুল ম্যাচ জিতলো জুভেন্টাস

সিরি আ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াইটা কেবল রোমাঞ্চের গণ্ডিতে আবদ্ধ থাকেনি। আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচে লাল কার্ড, পাল্টা লাল কার্ড, শরীরী ফুটবলে মাঠের উত্তেজনা সাইড লাইনে ছড়িয়ে পড়া, পোস্টে মেরে পেনাল্টি হাতছাড়া করা; কী ছিল না ম্যাচে! ঘটনাবহুল সেই ম্যাচে নাপোলিকে হারিয়ে টানা সপ্তম সিরি আ জয়ের পথে আরও এগিয়ে গেল জুভেন্টাস। গতপরশু রাতে স্তাদিও সান পাওলোয় নাপোলিকে ২-১ গোলে হারায় জুভেন্টাস। দলকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারতেন দলপতি লরেঞ্জো ইনসিগনে। কিন্তু শেষ দিকে পোস্টে মেরে সুযোগ হাতছাড়া করেন ইতালিয়ান ফরোয়ার্ড। দুর্দান্ত খেলেও তাই পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয় ম্বাগতিকদের। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে শিরোপা দৌড়ে ১৬ পয়েন্টে এগিয়ে গেল মাসিমিলিয়ানো আল্লেগ্রির দল।

শুরু থেকে দুই দলের কেউ কাউকে ছাড় দেয়নি। তবে ২৫তম মিনিটে ম্যাচের মোড় ঘুরে যায় নাপোলি গোলরক্ষকের লাল কার্ডে। রক্ষণের ভুলে ডি বক্সের বাইরে বল পেয়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। বিপদ আঁচ করতে পেরে পোস্ট ছেড়ে উঠে আসেন আলেক্স পেরেত। কিন্তু রোনালদোকে আটকাতে গিয়ে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ইতালির এই গোলরক্ষক। ডি বক্সের ঠিক বাইরে থেকে নেয়া দুর্দান্ত সেই ফ্রি কিক থেকে সফরকারীদের এগিয়ে নেন মিরালেম পিয়ানিচ। ঠিক এক মিনিট বাদেই ভয়ঙ্কর এক পাল্টা আক্রমণ থেকে সমতায় ফিরতে পারত নাপোলি। কিন্তু পিয়তর জিয়েলিনেস্কির শট পোস্টে লেগে ফিরে আসে। ৩৯তম মিনিটে দশ জনের দলের বিপক্ষে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় জুভরা। বের্নাদেস্কির ক্রসে হেডের সাহায্যে গোল করেন এমরে কেন।
৪৬তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে পিয়ানিচ মাঠ ছাড়লে জুভেন্টাসও দশজনের দলে পরিণত হয়। নাপোলিরও ম্যাচে ফেরার আশা উজ্জ্বল হয়। ম্যাচে অনেকটা একক আধিপত্য দেখাতে থাকে স্বাগতিকরা। ৬১তম মিনিটে জোসে কলিজেনের গোলে ব্যবধানও কমায় তারা। বাকি সময়ে একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণ ব্যস্ত রাখলেও আর জালের দেখা পায়নি কার্লো আনচেলত্তির দল। ৮৩তম মিনিটে ফাবিয়ান রুইজের শটে অ্যালেক্স সান্দ্রো হ্যান্ডবল করলে ভিএআরের সহায়তায় পেনাল্টি পায় নাপোলি। কিন্তু তা থেকে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারেননি অধিনায়ক ইনসিগনে।
২৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচে নাপোলির সংগ্রহ ৫৬ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুভেন্টাস

২২ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯
২০ এপ্রিল, ২০১৮

আরও
আরও পড়ুন