Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

চতুর্থ দফায় মনোনয়নপত্র জমা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পপঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ দফার মনোনয়নপত্র জমা দানের শেষ দিন গতকাল সোমবার দেশের বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা । এ ধাপের মনোনয়নপত্র যাচাই বাচাই ৬মার্চ, প্রত্যাহারের শেষ ১৩ মার্চ। নির্বাচন অনুষ্ঠিত হবে ৩১শে মার্চ। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
যশোর : যশোরের ৮ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোট ১৩ জন প্রার্থী। রিটানিং অফিসার সূত্রে জানা যায়, ৮ উপজেলায় আওয়ামীলীগের মনোনীত ৮জন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও মণিরামপুর, ঝিকরগাছা, কেশবপুর ও চৌগাছায় বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
ভোলা : ভোলায় ৭টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বমোট- ৩৩ জন মনোনয়নপত্র জমা দেন। ভোলা সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ০১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০১ জন । বোরহাউদ্দিন উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন মনোনয়পত্র দাখিল করেন। লালমোহন উপজেলা: লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, ও ৩জন মনোনয়নপত্র জমা দেন। তজুমদ্দিন উপজেলা : চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন ২ জন,পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন। মনপুরা উপজেলা: মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান ১জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন। দৌলতখান উপজেলা: দৌলতখান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ১জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান ১জন মনোনয়নপত্র জমা দেন।
সাভার : চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান প্রার্থী (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন করে মনোনয়নপত্র জমা দেন ।
বাগেরহাট : নয় উপজেলায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ওয়ার্কাস পার্টি, বিদ্রোহীসহ মোট ১৯ জন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে ৩৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : সহকারী রিটার্নিং অফিসার মাহাবুবুর রহমানের কাছে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বামনা(বরগুনা) : বরগুনার বামনায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বরুড়া (কুমিল্লা) : কুমিল্লার বরুড়ায় সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলামের নিকট চেয়ারম্যান পদে ০৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
চাটখিল (নোয়াখালী) : উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন জমা দেন।
ফুলবাড়িয়া ( ময়মনসিংহ) : নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়নপত্র জমা পড়েছে।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যন পদে মোট ১২জন তাদের নিজ নিজ মনোনয়ন পত্র জমা দিয়েছেন
কয়রা (খুলনা) : সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা’র নিকট চেয়ারম্যান পদে ৩ জন এবং পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
মংলা : সহকারি রির্টানিং অফিসার মো. রবিউল ইসলাম জানান, বিকেল ৪টা পর্যন্ত চেয়ারম্যান পদে ১জন,ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনায়ন পত্র দাখিল করেছেন।
নাঙ্গলকোট (কুমিল্লা) : কুমিল্লার নাঙ্গলকোটে পাঁচ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
নান্দাইল (ময়মনসিংহ) : সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুবুল হকের কার্যালয়ে চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র দাখিল করেন।
নেছারাবাদ (পিরোজপুর) : নেছারাবাদ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
সেনবাগ (নোয়াখালী) : জেলা নির্বাচন কর্মকর্মা ও রির্টানিং মো. রবিউল আলম এবং সেনবাগ উপজেলার নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা মোছাম্মদৎ সাহেদা আক্তারের নিকট মনোনয়নপত্র জমা দিয়েছেন দ্্্ইু চেয়ারম্যান প্রার্থী, ৫ ভাইস চেয়ারম্যান ও ৭ জন মহিলা চেয়ারম্যান প্রার্থী।
শরণখোলা : শরণখোলার সহকারী রিটানিং অফিসার রাহুল রায়ের কাছে চেয়ারম্যান পদে ১, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনায়নপত্র দাখিল করেন।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : উপজেলা সহকারী রিটার্রিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার শাহিনা ইসলাম চৌধুরীর কাছে মনোনয়নপত্র জমা দেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বমোট সাত জন প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ