Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টি বজ্রবৃষ্টি শিলাবৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পশ্চিমা লঘুচাপের সাথে পুবালী বায়ুর মিলনে ফের দেশের অনেক জায়গায় বৃষ্টিপাতের আবহ তৈরি হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত দেশের কয়েক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। আকাশ অনেক অঞ্চলে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন রয়েছে। গতকাল মংলায় ২ মিলিমিটার, খুলনায় ১ মিলিমিটার এবং রাজশাহী, চাঁদপুর, গোপালগঞ্জ ও পটুয়াখালীতে অল্পক্ষণ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবারও দেশের অনেক জায়গায় বর্ষণের পূর্বাভাস দেয়া হয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বৃষ্টি এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দেশের অন্যত্র তাপমাত্রা হ্রাস পেতে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়া ও সাতক্ষীরায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উন্নতি হতে পারে। এর পরের ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় বিরাজ করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ