Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে স্বর্ণ উদ্ধারের ঘটনায় গ্রেফতার ৪ জন রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রামে উদ্ধার ৭১ কেজি স্বর্ণের গন্তব্য ছিল ভারতে। সীমান্ত হয়ে এসব চালান সে দেশে নেওয়ার পরিকল্পনা ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। তবে বিষয়টি আরও নিশ্চিত হতে এবং সেই সাথে এসব স্বর্ণের উৎস জানতে স্বর্ণসহ গ্রেফতার চার জনকে রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম এবং জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমদ বলেন, ১০০টি স্বর্ণের বারসহ গ্রেফতার দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে চেয়েছিল পুলিশ। মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে শুনানি শেষে প্রত্যেককে চার দিনের রিমান্ড দেয়া হয়েছে। এই দু’জন হলেন- প্রলয় কুমার সাহা এবং বিলাল হোসেন কাদের। রোববার নগরীর সিআরবি এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে প্রায় ১১ কেজি ওজনের ১০০টি স্বর্ণের বারসহ এই দু’জনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। নগরীর প্রবর্তক মোড় থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে এসব স্বর্ণের বার নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ কর্মকর্তারা জানান।

এদিকে একইদিন মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনারপাহাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি জিপে তল্লাশি চালিয়ে মোট ৬০০টি সোনার বার উদ্ধার করে পুলিশ। এসব বারের ওজন মোট ৬০ কেজি এবং বাজার মূল্য প্রায় ২৬ কোটি টাকা। ওই ঘটনায় গ্রেফতার মো. রফিক ও মো. করিমকে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। চট্টগ্রাম জেলা আদালতের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহীদুল্লাহ কায়সারের আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন