Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ভারত-পাকিস্তান যুদ্ধের ইন্ধন দিচ্ছে ইসরাইল

সিপিবি’র বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বর্ণবাদী ইহুদি রাষ্ট্র ইসরাইল অস্ত্র বিক্রির জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ বাঁধানোর ইন্ধন দিচ্ছেন বলে মন্তব্য করেছেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। তারা বলেন, ভারত আর পকিস্তানের উচিত কূটনৈতিক পর্যায়ে কাশ্মীর ইস্যুর সমস্যার সমাধান করা। সেখানের মানুষের প্রত্যাশাকে অধিক গুরুত্ব দেয়া।
সিপিবির নেতৃবৃন্দ গতকাল বিবৃতিতে আরো বলেন, কাশ্মীরের পুলওয়ামা হত্যাকান্ড ইস্যুতে দুই দেশের মধ্যে যে যুদ্ধের পরিস্থিতি বিরাজ করছে; তা এই অঞ্চলে ভয়াবহ পরিণতি ডেকে আনবে। যা দক্ষিণ এশিয়ার মানুষের জন্য পারমানবিক যুদ্ধের বিপদও ডেকে আনতে পারে। এধরণের ঘটনা বাংলাদেশসহ পুরো দক্ষিণ এশিয়াকে অস্থিতিশীল করে তুলবে। এই অঞ্চলের মানুষের শান্তি সৃংখলার কথা বিবেচনা করে ইসরাইলের ইন্দনের ফাঁদে পা দেয়া উচিত নয়। কারণ সম্রাজ্যবাদী শক্তিগুলো পাকিস্তান ভারতের মধ্যে সংঘাত কাজে লাগিয়ে ফায়দা লুটতে চায়।



 

Show all comments
  • বরুন জামাল ৫ মার্চ, ২০১৯, ২:২৯ এএম says : 0
    ইসরাইল চায় তাদের অস্ত্র ব্যাবসা বাড়াতে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ