Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোড়া তেলে রান্না করায় স্কয়ার হাসপাতালের ক্যান্টিনকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:৪৮ এএম

রাজধানীর পান্থপথে অবস্থিত স্কয়ার হাসপাতালের ক্যান্টিনে পেড়া তেলে রান্না করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পরিচালিত এক অভিযানে ওই ক্যান্টিনকে এ জরিমানা করা হয়।
অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এমন একটি নামকরা হাসপাতালে ক্যান্টিনে এমন কিছু কাজ হচ্ছে যার ফলে ভোক্তা অধিকার ক্ষুন্ন হচ্ছে। অভিযানের সময় তাদের ক্যান্টিনে পোড়া তেলে রান্না করতে দেখা গেছে। এ ছাড়া ক্যান্টিনে আমদানিকারকের স্টিকার ছাড়া বিদেশি পণ্য বিক্রি করা হচ্ছে। ভোক্তার অধিকার ক্ষুন্ন করার জন্য তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ক্যান্টিনে খাদ্য নিরাপত্তা নিশ্চিত সংক্রান্ত নির্দেশনা দেয়ার জন্য তাদের আজ মঙ্গলবার বিকেল ৪টায় অধিদফতরের অফিসে ডাকা হয়েছে। অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।
গত শনিবার নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে রোগীর খাবার তৈরির অভিযোগে রাজধানীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ধানমন্ডি শাখায় অভিযানে তাদের মেডিসিন কর্ণার, ম্যাকস কর্ণার ও ক্যান্টিনকে চার লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ