Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

আইসিএমএবি’র সভাপতি আবুল কালাম মজুমদার ও সচিব আবদুর রহমান খান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৫:১১ পিএম

দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এম. আবুল কালাম মজুমদার এফসিএম। এছাড়া আরিফ খান এফসিএমএ এবং জামাল আহমেদ চৌধুরী এফসিএমএ সহ-সভাপতি, মো. আবদুর রহমান খান এফসিএমএ সচিব এবং প্রফেসর ড. স্বপন কুমার বালা এফসিএমএ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। গত সোমবার অনুষ্ঠিত কাউন্সিল সভায় তারা নির্বাচিত হয়েছেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট এম. আবুল কালাম মজুমদার নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে ২০০০ সালে আইসিএমএবি’র সভাপতি ছিলেন এবং বিভিন্ন মেয়াদে আইসিএমএবি’র সহ-সভাপতি, সচিব ও কোষাধ্যক্ষ এর দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন হতে এমবিএ এবং অষ্ট্রেলিয়ার ইনস্টিটিউট অব সার্টিফাইড ম্যানেজমেন্ট কনসালট্যান্টস হতে সিএমসি ডিগ্রি লাভ করেন। এছাড়া আরিফ খান আইডিএলসি ফাইনান্স লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ছিলেন ।

জামাল আহমেদ চৌধুরী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর নির্বাহী পরিচালক (হিসাব ও অর্থ) পদে কর্মরত আছেন। মো. আবদুর রহমান খান বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপ-সচিব পদে কর্মরত আছেন।

প্রফেসর ড. স্বপন কুমার বালা বর্তমানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি পূর্বে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিএমএবি


আরও
আরও পড়ুন