Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ !

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৬:৩১ পিএম

সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর তরুণ ও বখাটেদের হেয়ার স্টাইল নিয়ে বৈঠক করেছেন সেলুন মালিকদের সঙ্গে। নর সুন্দরদের সঙ্গে বৈঠকে বখাটের স্টাইল হেয়ার কাটিং নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্য দিয়ে তেঁতুলঝোড়া ইউনিয়নে অবস্থিত সকল শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের সম্মিলিত সংগঠন কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের দাবি পূরণ হলো।
গতকাল মঙ্গলবার দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৩’শতাধিক নরসুন্দর ও সেলুন মালিক অংশ নেয়। এসময় তেঁতুলঝোড়া ইউনিয়নের কোনো স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র যাতে দৃষ্টিকটু ও বখাটে দেখা যায় এমন ধরনের স্টাইলে চুল কাটিং করতে না পারে সে ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি পরিষদ থেকে নিয়মিত দেখভাল করা হবে বলেও জানানো হয়। চেয়ারম্যানের এ ধরনের ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।
প্রসঙ্গত, বিভিন্ন সেলিব্রেটিদের অনুসরণে উঠতি তরুণরা হেয়ার কাটিং করে আসছে। যা তারা স্টাইল হিসেবে অনুসরণ করলেও বখাটে ও ইভটিজাররা তা বেশী অনুসরণ করছে। সমাজে এর নেতিবাচক প্রভাব পড়ায় অভিভাবক ও শিক্ষকদের মধ্যে এনিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ