Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

চতুর্থ ধাপের মনোনয়নপত্র দাখিল

উপজেলা পরিষদ নির্বাচন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

চতুর্থ ধাপের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনের ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র জামা দেয়ার শেষ দিন ছিলো গত সোমবার বিকাল ৫টা। এতে ফেনীর ৬ উপজেলায় ৪০ প্রার্থী, মঠবাড়িয়া উপজেলার ১৩ প্রার্থী, সোনারগাঁ উপজেলার ১৫ জন ও সখিপুর উপজেলার ১৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
ফেনী জেলা সংবাদদাতা জানান, চতুর্থ দফার উপজেলা নির্বাচনে ফেনী জেলার ৬টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী সংশ্লিষ্ট কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
জেলা নির্বাচন অফিস সূত্র জানা যায়, ৬ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ১৬ প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান বি.কম ও জেলা যুবলীগের সাবেক সভাপতি আজহারুল হক আরজু মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে জেলা আ.লীগের দপ্তর সম্পাদক একে শহীদ উল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেনী সদর উপজেলা মহিলা আ.লীগের সভাপতি জোৎসা আরা বেগম জুসি মনোনয়নপত্র দাখিল করেন।
সোনাগাজী উপজেলায় চেয়ারম্যান পদে ছাত্রলীগের সাবেক কেন্দ্রিয় সহ-সভাপতি ও আ.লীগের কেন্দ্রিয় নেতা জহির উদ্দিন মাহমুদ মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
দাগনভূঞা উপজেলায় চেয়ারম্যান পদে জেলা যুবলীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান দিদারুল কবীর রতন মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
ফুলগাজী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়াম্যান আবদুল আবদুল আলীম, জাসদের গোলাম জাব্বার মজুমদার ও মো. রামিম হোসেন মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
পরশুরাম উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের সভাপতি এনামুল করিম বাদল ও মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার পাপিয়া মনোনয়নপত্র দাখিল করেন।
ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার সোহেল, মো. আবদুল হালীম ও এ এসএম শহিদুল্লাহ মজুমদার মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
বিএনপির কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে উপজেলা নির্বাচনে যাচ্ছে না ফেনী জেলা বিএনপির কোন নেতাকর্মী। এ জেলায় বিএনপির সাবেক বা বর্তমান কোন নেতাই মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান বা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেয়নি।
জেলা নির্বাচন কর্মকর্তা নাসির উদ্দিন পটোয়ারী জানান, আগামী ৬ মার্চ তফসিল অনুযায়ী যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিতদের সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের পর বিষয়টি বলা যাবে।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে (চতুর্থ ধাপে) চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। গত সোমবার মনোনয়ন দাখিলের শেষ িিদন পর্যন্ত সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইসচেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা বাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ানম্যান পদে মনোনায়ন দাখিলকারীরা হলেন, আ.লীগের হোসাইন মোশারফ সাকু, জাতীয় পার্টির নুরুজ্জামান লিটন, স্বতন্ত্র হারুন অর রশিদ খান (আ.লীগ বিদ্রোহী), স্বতন্ত্র রিয়াজ উদ্দিন (আ.লীগ বিদ্রোহী), জাকের পার্টির চন্দ্র শেখর লিটু এবং স্বতন্ত্র মোস্তফা কামাল।
ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সভাপতি শাকিল আহম্মেদ নওরোজ, আরিফুল রহমান সিফাত, রাহাত রেজা।
নারী ভাইস চেয়ারম্যান পদে মাকসুদা আক্তার বেবী, রমারানী মজুমদার শোভা, নাছরিন জাহান, নুসরাত জাহান পলি।
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৫ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ।
সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসার মো. জসিম উদ্দিন জানান, ৪র্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ.লীগের মনোনীত প্রার্থী মো. মোশারফ হোসেন, আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সোনারগাঁ উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী রহমত উল্লাহ।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম মিয়া, মো. আবু নাঈম ইকবাল, নেকবর হোসেন নাহিদ, এসএম জাহাঙ্গীর হোসেন ভ‚ইয়া, বাবুল হোসেন, মো. শাহজালাল মিয়া, মনির হোসেন ও মো. শেখ ফরিদ এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছিমা আক্তার, মাহমুদা আক্তার ফ্যান্সী, হেলেনা আক্তার, মোসাৎ ফরিদা পারভীন শ্যামলী।
সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের সখিপুরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ প্রার্থী তাদের মনোননয়পত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- চেয়ারম্যান পদে বাংলাদেশ আ.লীগ মনোনীত নৌকা প্রতীকে সখিপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনের মরহুম এমপি কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ছোট ভাই, সাবেক এমপি অনুপম শাহজাহান জয় এর চাচা জুলফিকার হায়দার কামাল ( লেবু), স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন, উপজেলা আ.লীগের সদস্য, বোয়ালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ মিয়া (অধ্যক্ষ সাঈদ আজাদ), উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো. নজরুল ইসলাম খান এবং বিকল্প ধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আবুল হাসেম দূর্জয়। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারন সম্পাদক সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডিএম শরীফুল ইসলাম শফী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফজলুল হক বাপপা, উপজেলা আ.লীগের সদস্য শিবলী সাদিক, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক কাজী শফিউল ইসলাম (কাজী বাদল), আ.লীগ নেতা মো. খলিলুর রহমান এবং জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী মো. আমজাদ হোসেন।
এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা আক্তার (বেবি বাদশা), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা পারভীন মিনা, জেলা আওয়ামী সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক জাহানারা আক্তার (অ্যাড. লুৎফা আনোয়ার), উপজেলা আ.সাংস্কৃতিক জোটের সদস্য কানিজ ফাতেমা বিউটি এবং রওশন আরা আক্তার রিতা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন