Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক আদালতে যাবে ওআইসি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রোহিঙ্গাদের অধিকার প্রতিষ্ঠায় মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালত আইসিজেতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি। সোমবার এক বিবৃতিতে বলা হয়, এ লক্ষ্যে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস করেছে ওআইসি। সংস্থার ১০ সদস্যের সর্বোচ্চ ক্ষমতাধর মন্ত্রিপরিষদে গাম্বিয়া প্রস্তাবটি উত্থাপন করে। গেল ১০ ফেব্রুয়ারি এ বিষয়ে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। প্রস্তাবে, জেনোসাইড কনভেনশন, মানবাধিকার সংস্থা এবং মানবিক আইনের মূলনীতির আলোকে রোহিঙ্গাদের অধিকার প্রতিষ্ঠার দাবি জানানো হয়। একইসঙ্গে রোহিঙ্গা নিধনে মিয়ানমার সরকারের মানবতাবিরোধী অপরাধের বিচার নিশ্চিতে সংস্থার প্রেসিডেন্টকে যথাযথ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়। আনাদোলু।



 

Show all comments
  • মোহাম্মদ আব্দুস সালাম ৬ মার্চ, ২০১৯, ১০:৪৯ এএম says : 0
    আমি একজন ছোট্ট মানুষ হিসেবে ওআইসিকে বলছি যদি কিছু করতে পারেন তাহলে নিজেরাই করুননা। একটিবারওকি বলতে পারবেন জাতীসংঘ বলেন আর আইসিসি বলেন মুসলমানের হয়ে কথা বলেছে। বিশ্বের সকল মুসলিম দেশগুলিকে শেষ করে ফেলছে অথচ তারা কি কোন কাযর্কর ব্যাবস্থা আজও গ্রহণ করতে পারছে। পারেনি। তারপরও আপনারা কেন তাদের পিছে ঘুরেন। তাদের পিছনে না নিজেরা যদি পারেন তাহলে কিছু করুন। নইলে সাধারণ মুসলমানকে আর মিথ্যে আশ্বাস দিবেননা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ