Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

২০ ঘণ্টা পরেও মেলেনি লাশ

বনানী লেকে ডুবে তরুণ নিখোঁজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর বনানী লেকে পড়ে এক তরুণ নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেলেও গতকাল সন্ধ্যা পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজের পর ২০ ঘণ্টা অতিক্রান্ত হলেও ফায়ার সার্ভিসের ডুবুরি দল চেষ্টা চালিয়েও তার হদিস পায়নি। গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে এক তরুণ বনানীর ১১ নম্বর রোডের আনসার ক্যাম্প এলাকা সংলগ্ন লেকে পড়ে যায় বলে স্থানীয়রা ফায়ার সার্ভিস ও জরুরি সেবার ‘৯৯৯’ নম্বরে কল করে জানিয়েছিল।
স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ হওয়া তরুণের নাম সোহাগ। তার বাবার নাম শরিফুল ইসলাম। তারা কড়াইল বস্তির জামাই বাজারে থাকেন। গ্রামের বাড়ি রংপুরের পীরগাছায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের ধারণা, সোহাগ হয়তো লেক থেকে উঠে পালিয়েছে। না হলে তার লাশ ভেসে উঠার কথা। এরপরও সোহাগের খোঁজ পেতে সর্বোচ্চ চেষ্টা চলছে।
ফায়ার সার্ভিস সদর দফতর সূত্র জানায়, সোমবার ঘটনা শোনার পর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়। পরবর্তীতে গতকাল সকাল ১০টা থেকে ফের অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। কিন্তু সন্ধ্যা ৬টা পর্যন্ত চেষ্টা চালিয়েও তার খোঁজ না পাওয়ায় গতকালের মতো অভিযান স্থগিত করা হয়। আজ সকাল থেকে আবারও উদ্ধার অভিযান শুরু হতে পারে বলে সূত্র জানায়।
বনানী থানার পরিদর্শক (তদন্ত) বোরহান উদ্দিন রানা বলেন, সোমবার রাতে বনানী লেকের একটি স্পটে বসে তিন বন্ধু নেশা করছিল। কয়েকজন লোক সেখানে দিয়ে যাওয়ার সময় ওই তিনজনকে দেখতে পেয়ে তাদের বসে থাকার কারণ জানতে চান। তখন তারা ভয় পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। তবে দু’জন পালিয়ে গেলেও সোহাগ লেকে ঝাপ দেয়। এরপর থেকে সে নিখোঁজ রয়েছে।
ফায়ার সার্ভিস সদর দফতরের অপারেটর জিয়া বলেন, ওই তরুণকে উদ্ধারে গতকালও অভিযান চলে। কিন্তু তার কোন হদিস পাওয়া যায়নি। তিনি বলেন, সাধারণত কোন ব্যক্তি পানিতে ডুবে মারা গেলে ২৪ ঘণ্টা পড়ে লাশ একাকী ভেসে ওঠার কথা। কিন্তু গতকাল সন্ধ্যা পর্যন্ত তেমনটি দেখা যায়নি। এ কারণে সোহাগের ডুবে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। তাদের ধারণা সোহাগ লেগের পানিতে লাফ দিলেও পড়ে উঠে পালিয়ে গেছে।



 

Show all comments
  • Mainuddin Bhuiyan ৬ মার্চ, ২০১৯, ৩:৪৪ এএম says : 0
    إنا لله وإنا إليه راجعون
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

২১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন