Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসার আশ্বাস

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিএনপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শিঘ্রই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। সেই বোর্ডের চিকিৎসকরা গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা নিরীক্ষার কথা বলেছেন। পরীক্ষা-নিরীক্ষা করার পর বোর্ড বেগম জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে পাঠানোর কথা বলেছেন। বোর্ড যেভাবে বলেছে সেই সিদ্ধান্ত অনুয়ায়ি আমরা ব্যবস্থা নিচ্ছি। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করার পর তিনি এসব কথা বলেন।
কবে নাগাদ খালেদাকে হাসপাতালে নেয়া হতে পারে এমন প্রশ্নে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমরা শিগগিরই পাঠাব। আইজি প্রিজন্সকে আমরা বলে দেব, যেভাবে মেডিকেল বোর্ড বলেছে, ঠিক সেইভাবে তাকে যেন বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হয়।
তিনি বলেন, বিএনপির একটি প্রতিনিধি মন্ত্রণালয়ে এসেছিলেন। তাঁরা একটি পত্র আমাকে হস্তান্তর করেছেন, যেটির সারমর্ম ছিল এ রকম, বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার প্রয়োজন। সেই দাবি নিয়ে তাঁরা এসেছিলেন। তিনি বিএনপির প্রতিনিধিদের বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালত একটি কমিটি করে দিয়েছিলেন। কমিটিকে যে নির্দেশনা দেওয়া হয়েছিল, সেই বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার সব রকমের ব্যবস্থা করবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির নেতারা যে সুচিকিৎসার কথা বললেন, আপনারা নিশ্চয় জানেন, বিএনপি চেয়ারপারসন যখন অন্তরীণ হলেন, আমরা জেলকোড অনুযায়ী চিকিৎসা থেকে যা যা ব্যবস্থা করার, তা করেছি। তাঁকে একজন মহিলা অ্যাটেনডেনসও আমরা দিয়েছি। আমরা তাঁকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়েছিলাম, সেখানে তাঁর চিকিৎসার পর রিলিজ দেওয়া হয়।
এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে এবং তার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এসেছিলাম। তিনি আমাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন এবং বলেছেন যে, তার সুচিকিৎসার জন্য যা করবার আছে তিনি তা করবেন। তিনি বলেন, আমরা মনে করি, স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখবেন এবং তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবেন।
দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও এই প্রতিনিধি দলে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।
এর আগে গত বছরের সেপ্টেম্বরে বেগম জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। এদিকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে আজ বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি পালন করবে বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ