Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ডিএনএ টেস্টে ১১ লাশ শনাক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:৪০ পিএম

রাজধানীর চকবাজারের অগ্নিকাণ্ডে মারা যাওয়া ১৯ অজ্ঞাত লাশের মধ্যে ১১ জনকে ডিঅক্সিরাইবো নিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষার মাধ্যমে শনাক্ত করেছে সিআইডি। এ বিষয়ে আজ সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবে সিআইডি।

২০ ফেব্রুয়ারি দুর্ঘটনার পর গত ২২ ফেব্রুয়ারি শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ এলাকায় স্বজন দাবিদারদের ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডি।

রাজধানীর পুরান ঢাকার চকবাজার চুরিহাট্টায় অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া অন্তত ৭১ জনের মধ্যে ১৯ জনের লাশ শনাক্ত করা সম্ভব হয়নি। ১৯ মরদেহের বিপরীতে লাশের দাবিদার হিসেবে পরিবারসংশ্লিষ্ট ৩৮ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডি।

নমুনা সংগ্রহের সময় সিআইডির পক্ষ থেকে বলা হয়েছিল, ১৯টি লাশের মধ্যে ১৪টি মরদেহ শনাক্ত করতে সর্বোচ্চ ১৫ দিনের মতো সময় লাগবে। বাকি ৪টি মরদেহের বিষয়ে সিদ্ধান্ত নিতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে।

উল্লেখ্য, ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত ও অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। পরে ঢাকা মেডেকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আরও ৪ জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার ট্র্যাজেডি

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ