Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সংগঠন শক্তিশালী করে দুর্বার আন্দোলন- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ২:২৯ পিএম

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সংগঠনকে শক্তিশালী করে জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি একথা জানান।
বিএনপি মহাসচিব বলেন, ‘দেশনেত্রীর বিরুদ্ধে যে মামলা গুলো রয়েছে প্রত্যেকটি মামলাতেই তিনি জামিন যোগ্য, এইসব মামলায় যাদের অন্য যাদের নাম আছে তাদের সকলের জামিন হয়ে গেছে, কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটক রাখা হচ্ছে। এর একটাই কারণ যে দেশনেত্রী জনগণের কাছে গণতন্ত্রের মাতা হিসেবে অভিসিক্ত হয়েছেন। কারণ যখন দেশে গণতন্ত্র হুমকির মুখে পড়েছেন তখনই তিনি আপোষহীন ভাবে সামনে এসে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছেন। এই ইতিহাস দেশবাসীর জানা আছে।
তিনি বলেন, ‘দেশের বিরোধী দলের নেতাকর্মীদের নামে ৯৮ হাজারোর বেশি মামলা দেয়া হয়েছে, আসামির সংখ্যা ২৫ লক্ষের ওপরে। এই ভাবে তারা অবৈধভাবে টিকে থাকতে চাচ্ছে। এভাবেই তারা ১৯৭৫ সালে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে তারই আয়োজন তারা সম্পন্ন করেছে।’
‘কিন্তু তারা জনগণের কাছে ধরা পড়ে গেছে, বিশ্ববাসীর কাছে ধরা পড়ে গেছে। গত যে নির্বাচন তারা করেছে সেই নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি, আগের দিন রাতেিই তারা ভোট ডাকাতি করেছে।
ফখরুল বলেন, ‘এই দেশের মানুষ সরকারের প্রতি আস্থা হারিয়েছে, নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারিয়েছে। সুতারাং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে প্রথম কাজটি করতে হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করত হবে। সেই জন্য আমাদের সংগঠনকে শক্তিশালী করে জনগণের ঐক্য প্রতিষ্ঠা করে আমাদেরকে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।’



 

Show all comments
  • Jahidul Islam Duke ৬ মার্চ, ২০১৯, ৫:০৭ পিএম says : 0
    মীর্জা ফখরুল যতদিন মহাসচিব আছেন ততদিন খালেদা জিয়া মুক্তি পাবেন না ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন