Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বরিশালে অবৈধ বালু উত্তোলনকারী ৪ জনের জেল-জরিমানা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৭:০২ পিএম

বরিশাল মহানগরী সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ৩ জনকে ১ বছর করে কারাদণ্ড এবং ১ জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাত ১০টার দিকে কীর্তনখোলার চরকাউয়া ও তালতলী সেতু পয়েন্টে জেলা প্রশাসনের পৃথক দুটি দল পুলিশের সহায়তায় এই অভিযান চালায়। বরিশাল সদর উপজেলা ইউএনও মো. হুমায়ুন কবির ও সহকারী কমিশনার ভূমি মো. আমিনুল ইসলাম অভিযানের নেতৃত্ব দেন। 

ইউএনও মো. হুমায়ুন কবির সাংবাদিকদেও জানান, চরকাউয়া ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে মো. রবিউল (১৮), মো. শামিন (১৯) ও মো. শামিমকে (১৮) আটক করা হয়। পরে তাদেরকে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
সহকারী কমিশনারÑভূমি মো. আমিনুল ইসলাম জানান, চরবাড়িয়া ইউনিয়নের তালতলী সেতু সংলগ্ন কীর্তনখোলার পয়েন্ট থেকে ড্রেজার মেশিন সহ আটক করা হয় মো. বাচ্চু নামক একজনকে। তাকে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় দেড় লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ