Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ৩ জেলেকে কারাদণ্ড

মতলব উত্তর(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৭:২১ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে বুধবার ৩ জেলেকে আটক করা হয়েছে। আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে এক বছর করে কারাদ- দেওয়া হয়েছে।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. নাছির উদ্দিন ও সঙ্গীয় ফোর্স এখলাছপুর লঞ্চঘাটের দক্ষিণে অভিযান চালিয়ে জেলে উপজেলার বোরোচর এলাকার রাশেদ মোল্লা (৫০), মো. আলাউদ্দিন (৪০) ও ইউনুছ আলী (৭০)কে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জাটকা ইলিশ ও ১৫ হাজার মিটার জাল জব্দ করা হয়।
মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিষ ঘোষ নিজ কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। জব্দকৃত জাটকা এতিমখানায় বিতরণ করা হয়।
মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. নাছির উদ্দিন জানান, ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৬০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা মাছ ধরায় ৩ জেলেকে আটক করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ