Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামরিক শক্তি ও দক্ষতা অনেক বেড়েছে : সেনাপ্রধান

আইএসপিআর: | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী একটি দক্ষ বাহিনী হিসেবে ইতিমধ্যে প্রশংসিত ও স্বীকৃতি লাভ করেছে। সামরিক শক্তি ও দক্ষতা অনেক বেড়েছে। শান্তি রক্ষা মিশনে কাজ করে আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম অর্জন করেছে সেনাবাহিনী।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ হিসেবে গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়।
ওই অনুষ্ঠানে সেনাবাহিনীর প্রধান আরো বলেন, পেশাদারিত্বের কাঙ্খিত মান অর্জনের মাধ্যমে আভ্যন্তরীন ও বাহ্যিক যেকোনো হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে হবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান তাকে অভ্যর্থনা জানান। এরপর প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ আখনুক বিল্লাহ এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সেনাবাহিনী প্রধান’কে সালাম প্রদান করে। ১৭পদাতিক ডিভিশনের ৫টি নবগঠিত ইউনিটের নবযাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো। অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাসহ সিলেট সেনানিবাসের সকল পদবীর সদস্য উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ