Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রশাসনিক ট্রাইব্যুনালের স্থায়ী স্থাপনা নির্মাণ করা হবে : আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রশাসনিক ট্রাইব্যুনাল এবং প্রশাসনিক আপিল ট্রাইব্যুনাল বাংলাদেশের সংবিধান দ্বারা স্থাপিত প্রতিষ্ঠান। দীর্ঘদিন যাবৎ এর কোন স্থায়ী স্থাপনা নেই। তাই এর একটি স্থায়ী স্থাপনা থাক উচিৎ। যেখানে এটা ফাংশনাল এবং দেখা যাবে যে এটা ফাংশনাল।
ঢাকায় নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে প্রশাসনিক ট্রাইব্যুনাল আইনজীবী সমিতির বার্ষিক ভোজ সভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সভায় প্রধান অতিথি ছিলেন।
আইনমন্ত্রী বলেন, আমি জেনেছি যে এই ট্রাইব্যুনাল ৩৫ বছর যাবৎ অস্থায়ী স্থাপনায় আছে। আমার মনে হয় অনেক দিন অপেক্ষা করা হয়েছে। আর অপেক্ষা নয়। বলেন, এই ট্রাইব্যুনালের বর্তমান জায়গা নিয়ে কিছু সমস্যা আছে। এ সমস্যা নিরসন করে এর একটি স্থায়ী স্থাপনা নির্মাণ করা হবে। সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহিম এর সভাপতিত্বে¡ সভায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, প্রশাসনিক ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি (অব.) একেএম ফজলুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশাসনিক ট্রাইব্যুনাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ