Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়াক্সের সঙ্গী টটেনহাম

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

সান্তিয়াগো বার্নাব্যুতে আয়াক্সের ইতিহাস রচনার দিন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে তাদের সঙ্গী হয়েছে প্রিমিয়ার লিগের দল টটেনহাম হটস্পার। বরুশিয়া ডর্টমুন্ডকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৪-০ গোলে এগিয়ে ২০১১ সালের পর প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠলো টটেনহাম।
ঘরের মাঠে ৩-০ গোলে এগিয়ে থাকায় এদিন ডর্টমুন্ডের বিভিবি স্টেডিওনে নির্ভার হয়েই মাঠে নামে মাউরিসিও পচেত্তিনোর দল। বল দখল এমনকি আক্রমণে পিছিয়ে থেকেও হ্যারি কেইনের এক পেনাল্টি গোলে জয় নিয়েই ফেরে স্পার্সরা। অন্যদিকে ৪-০ গোলে জয়ের অসম্ভবপ্রায় লক্ষ্য নিয়ে মাঠে নামা স্বাগতিকরা কেবল আক্রমণই করে গেল, প্রতিপক্ষের জাল আবিষ্কার করতে পারল না। এজন্য হুগো লরিসকে ধন্যবাদ দিতেই হয়। সাত সাতবার প্রতিপক্ষকে গোলবঞ্চিত করেছেন টটেনহামের বিশ্বকাপজয়ী ফরাসি গোলরক্ষক। ম্যাচ শেষে তাই দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বোচ্চ ২৪ গোল করা কেইন নয়, লরিসের প্রশংসাই ঝরলো কোচের কন্ঠে, ‘হুগো ছিল অসাধারণ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয়াক্সের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ