Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদেশের পরবর্তী তারিখ ১২ মার্চ

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র বিরুদ্ধে মামলা

রুবাইয়া সুলতানা বাণী, ঠাকুরগাঁও থেকে | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঠাকুরগাঁওয়ে হরিপুরে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষে নিহত তিনজনের পরিবারের পক্ষ থেকে বিজিবির বিরুদ্ধে দায়ের করা মামলার পরবর্তী আদেশের তারিখ ১২ মার্চ। গতকাল বুধবার ছিল আদেশের নির্ধারিত দিন। গত ১২ই ফেব্রুয়ারি বহরমপুর হরিপুর উপজেলায় গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ৩ জন নিহত এবং ১৫ জন আহত হয়। নিহত তিনজনের পরিবারের মামলা থানা নিতে অস্বীকৃতি জানালে আদালতে মামলা দায়ের করা হয়। আদালত মামলা গ্রহণ করে আদেশের দিন নির্ধারণ করেন ৬ মার্চ। কিন্তু গতকাল বাদি আদালতে হাজির হলেও আদেশ হয়নি। হরিপুর আমলী আদালতের বিচারক ফারহানা খান ছুটিতে ছিলেন। গতকাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মারর্জিয়া খাতুন পুনরায় ১২ মার্চ আদেশের দিন ধার্য করেন। বাদীপক্ষের আইনজীবি অ্যাডভোকেট নুরুল ইসলাম। সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
গত ১৪ ফেব্রুয়ারি বেতনা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার জিয়াউর রহমান বাদী হয়ে নিহদের বিরুদ্ধেই হরিপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। নিহতের মধ্যে জয়নাল এসএসসি পরীক্ষার্থী ছিলেন। একটি মামলায় নিহত নবাব ও সাদেকসহ আরো কয়েক জনকে আসামি করা হয়। আরেকটি মামলায় ১৯ জনের নাম আরো অজ্ঞাত ২৫০ জনকে আসামি উল্লেখ করা হয়।
এদিকে জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির তদন্তের সর্বশেষ অবস্থা সম্পর্কে সাংবাদিকরা জানতে চান। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, তদন্তের অগ্রগতি কতটুকু সে বিষয়ে এ মুহূর্তে কিছু জানানো সম্ভব নয়।
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ