Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

কাপ্তাই বন, প্রাকৃতি ও বন্য প্রাণীসহ বিভিন্ন সৌন্দর্য্য দেখে মনমুগ্ধ হয়ে প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল.আর.মিলার। গতকাল ইউএসএইড, ইউএনডিপি, এনজিও, ও বন বিভাগের (এ,এনআর) বন পহাড়ের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে এসে দক্ষিণ বন বিভাগের কাপ্তাই সদর রেঞ্জে বনের মধ্যে রাষ্ট্রদূত নিজ পায়ে হেটে পরিদর্শন করেন। তিনিসহ দশ সদস্য একটি টিম কাপ্তাই সদর রেঞ্জের বন্যহাতি বিচরণক্ষত্র, ব্যাংঙছড়ি বন বিভাগের এ,এনআর রৌপায়িত বাগানসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। এবং ব্যাংঙছড়ি প্রকল্পের স্থানীয় জনসাধারণের সাথে কথা বলেন এবং উন্নয়ন কার্যক্রম পরির্দশন করেন।
জানা যায়, মার্কিন রাষ্ট্রদূত ও দশ সদস্য বিশিষ্ট টিম জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি(এউএনডিপি),পরিবেশ ও বন মন্ত্রণালয়,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়ের আয়োজনে হিল ট্র্যাক্ট্রস ওয়াটারশেড, কো ম্যানেজমেন্ট আ্যাকটিভিটি (সিএইচটিডব্লিইসিএ) ৬ বছর মেয়াদী (২০১৩-২০১৯) এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ প্রকল্পের মোট ব্যয় হচ্ছে (৮০ দশমিক ২মিলিয়ন ইউএস ডলার), অথ্যাৎ ৬৭ দশমিক ২কোটি টাকা। কাপ্তাই বিভিন্ন কার্যক্রম পরিদশনে ছিলেন পার্টনার এডেলম্যান, বনসংরক্ষক সানাউল্লা পাটোয়ারী (সিএফ), দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম (ডিএফও), কাপ্তাই নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, সহকারী বন সংরক্ষক নুরুল ইসলাম, রেঞ্জ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাজেদুল আলমসহ বিভিন্ন কর্মকর্তাগণ। দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম (ডিএফও) বলেন, মার্কিন রাষ্ট্রদূত আমাদের বাগান, প্রাকৃতিক সৌন্দর্য্য ও বন্যপ্রাণী পদির্শন করে ভূয়সী প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন