Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামায়াতের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে বিএনপি

আশাবাদ তথ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপি অতিশীঘ্র জামায়াতের সাথে তাদের সকল সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়ে তাদের সাথে জোট করে সরকার গঠন করার কারণে জাতি এবং বিশ্ব সমপ্রদায়ের কাছে ক্ষমা চাইবে বলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আশাবাদ ব্যক্ত করেছেন।
তথ্যমন্ত্রী বলেন, মার্কিন কংগ্রেসে গত মঙ্গলবার উত্থাপিত প্রস্তাবনায় জামায়াতে ইসলামী এবং এর সাথে যুক্ত সংগঠনগুলোর সাথে দেশের রাজনৈতিক দলগুলোকে সম্পর্ক ছিন্ন করতে এবং একইসাথে সরকারকে ব্যবস্থা গ্রহণ করতেও বলা হয়েছে। আমরা আশাকরি, মার্কিন কংগ্রেসের এই প্রস্তাবে বিএনপি জামায়াতের সঙ্গে সম্পর্কছিন্ন করবে।
গতকাল দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে তথ্য কমিশনে ‘অনুসন্ধানী সাংবাদিকতায় তথ্য আইনের ব্যবহার’ শীর্ষক কর্মশালা উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন। প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, তথ্যসচিব আবদুল মালেক, তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসি ও নেপাল চন্দ্র সরকার এসময় উপস্থিত ছিলেন।
হাছান মাহমুদ বলেন, আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে এতোদিন যে আহ্বান জানিয়ে আসছিলাম, সেটিই মার্কিন কংগ্রেসের প্রস্তাবনায় প্রতিধ্বনীত হয়েছে। জামায়াতে ইসলামীর আশ্রয়-প্রশ্রয় দাতা হচ্ছে বিএনপি
তিনি জানান, সরকারের পক্ষ থেকে জামায়াতে ইসলামীর বিষয় ব্যবস্থা নেয়া হয়েছে, যুদ্ধপরাধীদের বিচার করা হয়েছে এবং জামায়াত নিষিদ্ধের বিষয়টি আদালতে প্রক্রিয়াধীন রয়েছে, এবং তাদের সাথে যুক্ত জঙ্গি তৎপরতায় লিপ্ত সংস্থাগুলোর বিরুদ্ধেও ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।
মন্ত্রী আক্ষেপ করে বলেন, দেশের একটি বড় রাজনৈতিক দল বিএনপি যখন জামায়াতের আশ্রয়-প্রশ্রয়দাতা হয়, তাদের জোটের মধ্যে যখন জামায়াত থাকে, তখন তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ