Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

শিশুদেরকে কুরআনি শিক্ষা থেকে দূরে রাখতে নাস্তিকরা কাজ করছে

সিলেবাসে কুরআন শিক্ষা আবশ্যিক করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কুরআনি শিক্ষা না থাকায় মানুষ উগ্রবাদে ধাবিত হচ্ছে। কুরআনের আলো ছড়িয়ে দিয়ে নৈতিকতা বিবর্জিত জাতিকে সৎপথে ফিরিয়ে আনতে হবে। কুরআনি শিক্ষা না থাকায় সন্তানের হাতে বাবা-মাকে খুন হতে হচ্ছে, মায়ের দ্বারা শিশু হত্যার মত ঘটনাও ঘটছে। তাই ৬৮ হাজার গ্রামে কুরআনী মক্তব প্রতিষ্ঠার মাধ্যমে কুরআন থেকে দূরে থাকা জাতিকে কুরআনের পথে ফিরিয়ে আনতে হবে। এজন্য শিক্ষার সকলস্তরের সিলেবাসে কুরআনি শিক্ষা বাধ্যতামূলকভাবে অন্তর্ভূক্ত করতে হবে।
গতকাল (বুধবার) বিকেলে ঢাকার নয়াবাজার এলাকায় বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড ঢাকা মহানগরের নিজস্ব অফিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব এসব কথা বলেন। বোর্ডের ঢাকা মহানগর সভাপতি হাফেজ মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বোর্ডের নির্বাহী মহাসচিব মুফতী সৈয়দ নূরুল করীম, যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী, আলহাজ ডা, মুখতার হোসাইন, আলহাজ্ব মনির হোসেন, অধ্যাপক আশরাফ আলী আকন। বক্তব্য রাখেন বোর্ডের ঢাকা মহানগরীর সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, সেক্রেটারী মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আলহাজ আবুল বাশার, আলহাজ জাহাঙ্গীর আলম, আলহাজ সুলতান আহমদ খান, হাজী মানোয়ার হোসেনসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন