Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

প্রবাসীদের হয়রানি লাঘবে পদক্ষেপ নেয়া হচ্ছে

জেদ্দায়-প্রবাসী প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রবাসী কর্মীদের হয়রানি লাঘবে নানা ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। প্রবাসীদের বিভিন্ন সমস্যার বিষয় দ্রুত জানানোর জন্য দূতাবাস ও কনস্যুলেট অফিসের বোর্ডে প্রবাসী মন্ত্রীর ই-মেইল নম্বর দেয়া রয়েছে। প্রবাসীদের সমস্যাগুলো লিখিতভাবে মন্ত্রণালয়কে অবহিত করা হলে তা’ দ্রুত সমাধানের উদ্যোগ নেয়া হবে। মঙ্গলবার সউদী আরবের জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজিত প্রবাসীদের সাথে মতবিনিময় সভায় প্রবাসী প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি একথা বলেন। জেদ্দা থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।

জেদ্দাস্থ কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিনের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, প্রবাসী মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ফজলুল করিম, প্রবাসী মন্ত্রীর একান্ত সচিব আহমেদ কবির ও জাহিদ হোসেন এবং কনস্যুলেট-এর কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী রাজনৈতিক নেতৃবৃন্দ। প্রবাসী প্রতিমন্ত্রী প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং তা’ দ্রুত সমাধানের আশ্বাস দেন। এছাড়া, গতকাল প্রবাসী প্রতিমন্ত্রী জেদ্দা চেম্বার অব কমার্স-এর নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশে বেশি বেশি সউদী বিনিয়োগের অনুরোধ জানান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • MD RUHUL AMIN ৭ মার্চ, ২০১৯, ১০:৫৩ এএম says : 0
    I am living in NY, USA since 2004. My property in Bangladesh sold my elder brother. In this situation I need help from your foreign ministry.
    Total Reply(0) Reply
  • rootcause ৯ মার্চ, ২০১৯, ১২:১৯ পিএম says : 0
    Effective Ways to Solve Bangladeshi Labor/ Expatriates Problems: 1. Please Make a Dash Board Where Every Complain will be Written/Listed Online(by Sufferer person) / offline (complains listened and written embassy workers) 2. Monitor and analyze Listed problems and assign task to particular employee/task force to quickly solve the problem 3. Dash Board should be Accessed and Monitored by Bangladesh Ministry or Higher Authority to ensure quality of Service 4. Take Expats / Sufferer Persons Feedback after the solution given to check if that really solved his problem or not.
    Total Reply(0) Reply
  • saif ১১ মার্চ, ২০১৯, ৫:৩৪ পিএম says : 0
    I am living in Saudi Arabia, Jeddah. We have one request to our respected foreign affairs minister. Please request to Saudi Arabian foreign Affairs department to reduce our visit visa fees. Which is SAR. 2,000/- (BDT. 50,000/-) for each and every person who wants to visit Saudi Arabi for three month. It is not affordable for us. But Saudi Arabia reduced for India and Pakistan. They have to pay only SAR. 350/- So I am requesting if there is any opportunity to negotiate with them. Please do something for us.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী

৫ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ