Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন: ফেরদৌস সভাপতি, শহীদ সা. সম্পাদক

কিশোরগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১১:৫৯ এএম

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ফেরদৌস। তিনি পেয়েছেন ১৯১ ভোট। অন্যদিকে টানা একাদশবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী মো. সহিদুল আলম শহীদ। তিনি পেয়েছেন ৩৪৮ ভোট।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। পরে ভোট গণনা শেষে রাত সাড়ে ১১টার দিকে চূড়ান্ত ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সহ-সভাপতির দুটি পদে একটিতে বিএনপি সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের প্রার্থী মো. মনসুর আলম ২৯৭ ভোট ও আরেকটিতে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী মো. নবী হোসেন ২৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সহ-সম্পাদকের দুটি পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী নাজমুন নাহার মিলি ৩১৯ ভোট ও এহতেশামুল হক চৌধুরী জুয়েল ৩০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী সাইফুল ইসলাম পলাশ ২৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

একক প্রার্থী হিসেবে লাইব্রেরি সম্পাদক পদে মো. ফজলুর রহমান সোহেল এবং অডিটর পদে মো. সাইফুল ইসলাম রাসেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা দুজনেই আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী।

এ ছাড়া সদস্য পদে পাঁচটি পদে যথাক্রমে খন্দকার ইয়াকুব ফয়সাল ৩২৪ ভোট, তানভীর হাসান রানা ৩২৪ ভোট, মোহাম্মদ মোজাফ্ফর আহমেদ সোহাগ ৩২০ ভোট, সায়েরা বানু ছবি ৩১৬ ভোট ও মো. হাফিজুর রহমান তালুকদার টিটু ২৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তাদের মধ্যে তানভীর হাসান রানা বিএনপি সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের প্রার্থী এবং বাকি চারজন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সমমনা আইনজীবীদের প্যানেলের প্রার্থী।

নির্বাচনে মোট ৫৩৮ জন ভোটারের মধ্যে ৫০৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দীন ফারুকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ