Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

হৃদযন্ত্র কাজ করছে ওবায়দুল কাদেরের, ডাকেও সাড়া দিচ্ছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ৩:০১ পিএম

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে। জানিয়েছে হাসপাতালের মেডিকেল বোর্ড।

আজ বৃহস্পতিবার দুপুরে কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ’কে উদ্ধৃত করে বিএসএমএমইউ’র অধ্যাপক ডা. আবু নাসার রিজভী সিঙ্গাপুরে এসব তথ্য জানান।

আবু নাসার জানান, হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, কাদেরের হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে। তিনি চিকিৎসকদের ডাকেও সাড়া দিচ্ছেন।

ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. রিজভী বলেন, কাদেরের কিডনি আগের তুলনায় অনেক ভালো অবস্থায় রয়েছে। ইনফেকশনও নিয়ন্ত্রণে এসেছে এবং ঘুমের ওষুধের পরিমাণও কমিয়ে আনা হয়েছে।

ডা. ফিলিপ কোহ চিকিৎসার অগ্রগতি নিয়ে তৃতীয় দিনের মত ব্রিফ করেন। ব্রিফিং এ উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও ডা. আবু নাসার রিজভী।



 

Show all comments
  • ম নাছির উদ্দীন শাহ ৭ মার্চ, ২০১৯, ৩:৩১ পিএম says : 0
    বিশ্ব জাহানের মালিক আপনার দরবারে আকুল ফরিয়াদ দোয়া প্রার্থনা জনাব কাদের সাহেব কে শারিরীক সুস্হ্যতা দান করুন। আমার নিঃশর্ত দোয়া কবুল করুন। আমিন ""।
    Total Reply(0) Reply
  • Bijan ৭ মার্চ, ২০১৯, ৭:০৪ পিএম says : 0
    I pray for Kader sir.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ