Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফের রক্তাক্ত জম্মু-কাশ্মীর, বোমা হামলায় আহত ২৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ৩:৪৮ পিএম

পুলওয়ামাকাণ্ডের রেশ এখনও কাটেনি। সারা ভারত আতঙ্কিত হয়েছিল ওই ঘটনার পর। কিন্তু তারপরই আবার হামলা হল। এবার নিশানা অধিকৃত জম্মুতে। জম্মু বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বাসে বুধবার বেলা ১২টা নাগাদ গ্রেনেড হামলা হয়। হামলায় গুরুতর জখম হয়েছেন ২৮ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসের মধ্যে কোনও আরোহী ছিলেন কি না, তা এখনও জানা যায়নি। এ বিষয়ে তদন্ত শুরু করেছে জম্মু-কাশ্মীর পুলিশ।
ভিড় বাসস্ট্যান্ডেই ইচ্ছাকৃত ভাবে হামলা করা হয়েছে, জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা। কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে গোটা এলাকায়। হামলার পিছনে কোন জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘মারাত্মক শব্দে কেঁপে উঠেছিল বাসস্ট্যান্ড। ভেবেছিলাম টায়ার ফাটার শব্দ। পরে বুঝলাম বিস্ফোরণ হয়েছে। আহতদের স্থানীয় বাসিন্দারাই হাসপাতালে নিয়ে গিয়েছেন।’
পুলওয়ামা হামলার পর থেকেই উপত্যকার নানা জায়গায় সেনা তল্লাশি শুরু হয়েছে। সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত কুপওয়ারা, ত্রাল-সহ বেশ কয়েকটি এলাকা। বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দওয়ারা এলাকায় সেনা-জঙ্গি সংঘর্ষে এক জঙ্গি নিহত হয়েছে।
দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা চালায় পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। উপত্যকার বাসিন্দা ২০ বছরের আদিল আহমেদ দারের মাধ্যমে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় তারা। তাতে ৪০ জন জওয়ান প্রাণ হারান। সেই ঘটনার পর জম্মু-কাশ্মীরের নিরাপত্তা আঁটোসাটো করা হয়। এরই মাঝে ফের জম্মু বাস স্ট্যান্ডে গ্রেনেড হামলায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ