Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩১ যাত্রী নিয়ে যশোর থেকে কলকাতায় গেল বন্ধন এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ৫:৪০ পিএম

৫৪ বছর পর ৩১ জন যাত্রী নিয়ে যশোর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছে বন্ধন এক্সপ্রেস ট্রেন।
বৃহস্পতিবার বিকেল ৩টা ৫মিনিটে যশোর স্টেশন থেকে রওনা হয় ট্রেনটি। এ সময় যাত্রীদের ফুলের শুভেচ্ছা ও মিষ্টিমুখ করান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুস সাত্তার, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির সভাপতি মতিয়ার রহমান মতি, যশোর রেল স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী ও যাত্রী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।
যাত্রীরা জানান, বেনাপোল বন্দরের ভোগান্তির আজ থেকে অবসান হলো। যানজট ছাড়া নির্বিঘেœ যেতে পারায় খুশি তারা। তবে যাত্রীদের অভিযোগ ভাড়া তুলনামূলক বেশি। এছাড়া সপ্তাহে অন্তত তিনদিন যশোরে ট্রেন চালু রাখার দাবি জানান তারা।
উল্লেখ্য, স্বাধীনতার আগে পাকিস্তান আমলে ১৯৬৫ সাল পর্যন্ত যশোর অঞ্চল থেকে কলকাতার সঙ্গে সরাসরি ট্রেন যোগাযোগ ছিল। পরে ২০১৭ সালে খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস চালু হলেও যশোরে কোনো স্টপেজ ছিল না। এখন প্রতি বৃহস্পতিবার যশোর রেল স্টেশন থেকে ছেড়ে যাবে বন্ধন এক্সপ্রেস। যার এসি চেয়ার ভাড়া ১৫০০ টাকা ও এসি কেবিন ২০০০ টাকা। যশোর স্টেশনের জন্য ২০০ সিট নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ