Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আজ ফান্দাউক দরবারের ইছালে ছাওয়াব মাহফিল শুরু

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহসূফী সৈয়দ আব্দুস সাত্তার (রহ. এবং পীরে কামলে মোকাম্মেল হযরত শাহসূফী সৈয়দ নাসিরুল হক মাছুম (রহ.)-এর পবিত্র ইসালে সাওয়াব উপলক্ষে ২দিন ব্যাপী মাহফিল আজ বাদজুমা শুরু হবে। আগামী রোববার বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে ২০১৯ সালের মাহফিলের সমাপ্ত ঘোষণা করা হবে। বর্তমান পীর মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল-হোসাইনীর সভাপতিত্বে দেশবরেণ্য উলামায়ে কেরাম ও পীর সাহেবগণ মাহফিলে আলোচনা পেশ করবেন। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
ফান্দাউক খেলার মাঠকে ঘিরে মূল পেন্ডেলসহ তিনটি ফেন্ডেল প্রস্তুত করা হয়েছে। মাহফিলের চতুর্দিকে বিভিন্ন পর্যায়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গাড়ি পার্কিংয়ের জন্য রয়েছে সুব্যবস্থা। বাদ জুমা থেকে রোববার সকাল পর্যন্ত সকলের জন্য তাবারুক, বিনামূল্যে চিকিৎসা সেবা এবং নির্ধারিত স্থানে শৌচাগার এবং ওজু করার ব্যবস্থা করা হয়েছে। যাতায়াতের জন্য ঢাকা-সিলেট মহাসড়ককের বি.বাড়িয়া বিশ্বরোড মোড় থেকে সরাসরি সিএনজি যোগে, রতনপুর বাস স্টেশন এবং নয়াপাড়া রেল স্টেশন থেকে সিএনজি যোগে মাহফিলে যাওয়ার ব্যবস্থা রয়েছে। এদিকে হবিগঞ্জ থেকে সরাসরি বাস এবং সিএনজি যোগেও মাহফিলে আসার ব্যবস্থা রয়েছে।
দরবারের পীরজাদা মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল-হোসাইনী জানান, সকল প্রস্তুতি সম্পন্ন করতে চেষ্টা চলছে ইনশাআল্লাহ। তিনি মাহফিল সফলভাবে সম্পন্ন করতে দেশবাসীর কাছে দোয়া ও উপস্থিত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইছালে ছাওয়াব মাহফিল


আরও
আরও পড়ুন