Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সড়ক সংস্কারের দাবিতে বিক্ষোভ

দাউদকান্দি (কুমিল্লা) থেকে সেলিম আহমেদ | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর-পেন্নাই-মতবল-বাবুরহাট আঞ্চলিক সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কটি সংস্কারের দাবিতে সিএনজিঅটো মালিক সমিতি ও পরিবহন সংগঠনগুলো অবরোধ, মানববন্ধন, বিক্ষোভ এবং সড়ক ও জনপথ অফিস ঘেরাও করে। কিন্তু সংশ্লিষ্টরা সড়কটি সংস্কারে কোনো উদ্যোগ নেয়নি।
জানা যায়, ৩ বছর ধরে পেন্নাই-মতলব সড়কের দাউদকান্দির অংশে নায়েরগাঁও পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। টানা বৃষ্টি হলে সড়কের গর্তে পানি জমে জলবব্ধতা সৃষ্টি হয়ে দুভোর্গ চরম আকার ধারন করে। ফলে এ রুটে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘর্টনা। দীর্ঘদিন সড়কটি সংস্কারের দাবি জানিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের ধারে ধারে ঘুরেও কোন সুফল পাওয়া যায়নি পরিবহন-শ্রমিক নেতারা।
শ্রমিক নেতা নেতা মো. কামাল সরকার, মিজানুর রহমান, সেলিম মিয়া জানান, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দেয়ার পরও কোনো কাজ হচ্ছে না।
এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের দাউদকান্দির গৌরীপুর কার্যালয়ে উপসহকারী প্রকৌশলী মো. রমিজ উদ্দিন জানান, আগামী ১ সাপ্তাহের মধ্যে পেন্নাই-মতলব-বাবুরহাট সড়কের সংস্কারের কাজ শুরু হবে। এ ছাড়া গৌরীপুর পেন্নাই বাসস্ট্যন্ড থেকে গৌরীপুর বাজার পর্যন্ত সড়কটির মেরামতের কাজ শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক সংস্কার


আরও
আরও পড়ুন