Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

শত্রুতার এ কোন ধরন!

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

বগুড়ার ধুনটে পূর্ব শত্রুতার জের ধরে ফরিদ উদ্দিন নামে এক কৃষকের ৪৫ শতক ধানি জমিতে বিষ প্রয়োগ করেছে প্রতিপক্ষ। এতে ওই জমিতে সদ্য রোপনকৃত ধান গাছ পুড়ে নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার কৃষক ফরিদ উদ্দিন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের মৃত ওসমান গণি আকন্দের ছেলে ফরিদ উদ্দিন এলাঙ্গী মৌজার ৬১৬২ নং দাগে ৪৫ শতক দখলীয় জমিতে সুফল লতা ধানের চারা রোপন করেন। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে গত মঙ্গলবার রাতে একই গ্রামের মনছের আকন্দের ছেলে আব্দুল লতিফ, মৃত আফজাল হোসেনের ছেলে বেল্লাল হোসেন সহ ৫/৬ জন কৃষক ফরিদ উদ্দিনের সদ্য রোপনকৃত ধান গাছে বিষ প্রয়োগ করে। পরদিন সকালে বিষের প্রতিক্রিয়ায় ধান গাছগুলো পুড়ে নষ্ট হয়ে যায়।
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শত্রুতা

১৩ নভেম্বর, ২০১৯
১৭ আগস্ট, ২০১৯
১৮ জুন, ২০১৯
২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন