Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতা ট্রেনের যাত্রা বিরতি যশোরে

বিশেষ সংবাদদাতা,যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

টানা অর্ধশত বছর পর যশোর জংশন থেকে যাত্রী নিয়ে সরাসরি কোলকাতার উদ্দেশে ছেড়ে গেল ট্রেন বন্ধন এক্সপ্রেস। গতকাল বৃহস্পতিবার বিকেলে যশোর স্টেশনে যাত্রাবিরতি করে ৩১ জন যাত্রী নিয়ে কোলকাতার উদ্দেশে যাত্রা করে ট্রেনটি। প্রায় দেড় বছর আগে খুলনা-কলকাতা রুটে যাতায়াত শুরু করলেও এদিন থেকেই যশোরে যাত্রাবিরতি শুরু করলো এই ট্রেন। এখন থেকে প্রতি বৃহস্পতিবার চলাচলকারী এই ট্রেনটি যাতায়াতের পথে যশোরে তিন মিনিট যাত্রাবিরতি করবে।
জানা যায়, ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় বন্ধ হয়ে যায় ভারতের সঙ্গে সরাসরি যশোরাঞ্চলের রেল যোগাযোগ। ২০১৭ সালের ৯ নভেম্বর খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস নামে ট্রেন চলাচল শুরু হয়। এরপর থেকেই যশোরে যাত্রাবিরতির দাবি উঠে।
যশোর রেলওয়ে জংশনের ম্যানেজার পুষ্পল কুমার চক্রবর্তী জানান, প্রতি বৃহস্পতিবার কলকাতা-খুলনা রুটে চালুকৃত ট্রেন যশোরে ৩ মিনিটের যাত্রা বিরতি করবে। এই জংশনের জন্য ২শ’টি সিট বরাদ্দ রয়েছে। প্রথমদিন ৩১টি টিকিট বিক্রি হয়েছে। এরমধ্যে এসি কেবিন ৭টি, এসি চেয়ার ২৪টি।
তিনি আরও বলেন, কোলকাতাগামী যাত্রীদের জন্য ওয়েটিং রুমসহ অন্যান্য সুযোগ সুবিধার অভাব রয়েছে। বিষয়টি আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। গতকাল দুপুরে ২টার পর থেকে জংশনে উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। কলকাতাগামী ট্রেন যাত্রী ও তার স্বজন ছাড়াও উৎসুক জনতার ভিড় ছিল লক্ষণীয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ