Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবতাবিরোধী অপরাধ নেত্রকোনার ২ আসামির রায় যেকোন দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:৩৮ এএম


মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার দুই আসামির বিরুদ্ধে রায় ঘোষণা করবে যেকোন দিন। মামলায় উভয়পক্ষের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল মামলাটি অপেক্ষমান (সিএভি) রাখার আদেশ দেন। এসময় প্রসিকিউশন পক্ষে উপস্থিত ছিলেন তাপস কান্তি বল।
এর আগে, ২০১৭ সালের ১০ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়ার আদেশ দেন ট্রাইব্যুনাল। ওই সময় মামলার আসামি সংখ্যা ছিল তিনজন। তারা হলেন হেদায়েত উল্লাহ ওরফে মো. হেদায়েতুল্লাহ ওরফে আঞ্জু বিএসসি, এনায়েত উল্লাহ ওরফে মঞ্জু, সোহরাব ফকির ওরফে সোহরাব আলী ওরফে ছোরাপ আলী। আঞ্জু-মঞ্জু দুই ভাই। তিন জনের মধ্যে মঞ্জু ও ছোরাপ আটক ছিলেন।
পরে ২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এনায়েত উল্লাহ ওরফে মঞ্জু মৃত্যুবরণ করেন। তাদের তিনজনের বাড়ি নেত্রকোনার আটপাড়া থানার কুলশ্রীতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ