Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ভারপ্রাপ্ত সচিব হলেন বেগম উম্মল হাসনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:৪৬ এএম


জনপ্রশাসনের অতিরিক্ত সচিব বেগম উম্মল হাসনাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম আফরোজা খানকে অবসর গমণের সুবিধার্থে ওএসডি করে জন্যপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছে।

খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম শাওলী সুমনকে জীবন বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) করা হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মজিবুর রহমানকে মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফকে কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) করা হয়েছে। শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায়কে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য আব্দুল হাইকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের ( ¯্রডো) সদস্য একেএম মিজানুর রহমানকে শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) করেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডবিøউটিএ) সদস্য রমা. শহিদুল ইসলামকে ¯্রডোর সদস্য করা হয়। ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত মো. হাফিজুর রহমানকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য, বিআইডবিøউটিসি’র প্রকিউরমেন্ট অব ৩৫ নাম্বারস কমার্সিয়াল অ্যা ৮ নাম্বারস অক্সিলারি ভেসেলস অ্যান্ড কনস্ট্রাকশন অব ২ নিউ ¯িøপওয়ের প্রকল্প পরিচালক সৈয়দ মো. তাজুল ইসলামকে বিআইডবিøউটিসির পরিচালক করা হয়েছে।
এছাড়াও ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ প্রকল্পের পরিচালক পীযুষ কান্তি নাথকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ