Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

যশোরে ব্যাংক কর্মকর্তার পাঁচ বছর সশ্রম কারাদণ্ড

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:৫৪ এএম

যশোরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রায় ২৫লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তা মনিরুজ্জামানকে ৫বছরের সশ্রম কারাদণ্ড ও ১৬ লাখ ৪৯ হাজার ৪৮০টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার যশোরের বিশেষ জজ আদালতের বিচারক ফারুক হোসেন এই রায় দেন। দন্ডপ্রাপ্ত মনিরুজ্জামান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যশোর আরএন রোড শাখার সাবেক জুনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ)। তিনি কুষ্টিয়ার কুমারখালি উপজেলার গোগরা চাঁদপুর গ্রামের মীর মর্তুজা আলীর ছেলে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম বলেন, ২০১৪ সালের ১০মার্চ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যশোর আরএন রোড শাখায় কর্মরত জুনিয়র অফিসার মনিরুজ্জামানসহ দুজনের বিরুদ্ধে ২৪ লাখ ৬৯ হাজার ৪৮০ টাকা আত্মসাতের অভিযোগে কোতয়ালি থানায় মামলা হয়। মামলার বাদী ছিলেন ব্যাংকের শাখা ম্যানেজার মিজানুর রহমান। এরপর ২০১৪ সালের ১২ মার্চ ৮ লাখ ২০ হাজার টাকা ফেরত দেন।

২০১৬ সালের ১৭ আগস্ট মনিরুজ্জামানকে অভিযুক্ত করে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ আদালতে চার্জশিট দেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মনিরুজ্জামানকে ৫ বছরে সশ্রম কারাদণ্ড ও ১৬ লাখ ৪৯ হাজার ৪৮০ টাকা জরিমানা করেছে। আসামি মনিরুজ্জামান কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ