Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধুর ভাষণ মুক্তির মাইলফলক

চট্টগ্রামে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:৫৪ এএম

চট্টগ্রামে নানা আয়োজনে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। এ উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জেলা প্রশাসনসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনে দিবটি পালন করে। বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বের মুক্তিকামী জনতার মুক্তিসনদ। প্রকৃত সত্য হলো ৭ মার্চের ভাষণ আমাদের স্বাধীনতার নির্দেশনার প্রথম পাঠ। আমাদের মহানবী (সাঃ) যে অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থার স্বপ্ন দেখেছিলেন তা বাংলাদেশে প্রতিষ্ঠিত করতে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর ভাষণটি ইতিহাসের মুক্তিকামী জনতার মাইলফলক। এটি অর্থনৈতিক মুক্তির একটি নির্দেশনা। তিনি দলের আদর্শিক নেতাকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে আত্মনিয়োগের উপর গুরুত্বারোপ করেন।

এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর প্রমুখ। সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৮ মার্চ, ২০১৯, ৪:৫১ এএম says : 0
    সবাই ইসলাম শিক্ষা অর্জন করেন আর জীবন করেন স্বার্থক। আল্লাহ তা'আলার অভিশাপ মিত্যাবাদীদের উপর। ভোট চুরি কলংক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর ভাষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ