Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের বিপক্ষে স্মিথ-ওয়ার্নারকে নিল না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১১:৫৮ এএম

চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ২২ মার্চ শারজায় গড়াবে প্রথম ম্যাচ। এ সিরিজ দিয়ে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের অজি জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখেছিলেন অনেকেই।

কিন্তু না! বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নারকে বাইরে রেখে আসন্ন সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। চলমান ওয়ানডে সিরিজে ভারতের বিপক্ষে খেলা দলটিই রেখে দিয়েছেন নির্বাচকেরা।

এর ব্যাখ্যায় সিএ প্রধান নির্বাচক ট্রেভর হনস বললেন, স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ মার্চ। সদ্যই তাদের কনুইয়ের অস্ত্রোপচার হয়েছে। এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তারা।

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড।

বিশ্লেষকরা বলছেন, পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ দুই ওয়ানডে হবে ২৯ ও ৩১ মার্চ। অন্তত ওই দুটি ম্যাচের জন্য স্মিথ-ওয়ার্নারকে দলে রাখা যেত।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, জেসন বেহেরেনডর্ফ, নাথান কোল্টার নিল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝিই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যাস্টন টার্নার ও অ্যাডাম জাম্পা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ