Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ৪:৫৩ পিএম | আপডেট : ৪:৫৭ পিএম, ৮ মার্চ, ২০১৯

তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ঝালকাঠির চারটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টার্নিং কর্মকর্তা সোহেল সামাদ তাঁর কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন।
ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি খান মো. আরিফুর রহমানকে নৌকা, দলের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ রাজ্জাক আলী সেলিমকে আনারস ও সাবেক ভাইস চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইজ্ঞিনিয়ার মোস্তাফিজুর রহমানকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খানকে বই, মহিনউদ্দিন উদ্দিন তালুকদারকে তালা ও এস এম শামীমকে উড়োজাহাজ প্রতীক বরাদ্দ করা হয়। ভাইস চেয়ারম্যান (নারী) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালীকে হাঁস, সালমা রহমানকে কলস ও মাকসুদা বেগমকে ফুটবল প্রতীক দেওয়া হয়। ভাইস চেয়াম্যান প্রর্থীরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।
নলছিটি উপজেলায় আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সিদ্দিকুর রহমানকে নৌকা। অন্য কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তিনি বিজয়ের জয়ের পথে। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শরীফ হোসেন আহমেদ দুলালকে তালা, তাজুল ইসলাম চৌধুরীকে চশমা, মফিজুল ইসলাম শাহীনকে মাইক ও গোলাম হোসেনকে টিউবয়েল প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ভাইস চেয়ারম্যান (নারী) পদে মোর্শেদা বেগম লস্করকে হাঁস, উম্মে হাবিবাকে কলস ও আয়শা আক্তার রিনাকে ফুটবল প্রতীক দেওয়া হয়। ভাইস চেয়াম্যান প্রর্থীরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।
রাজাপুরে উপজেলায় আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামানকে নৌকা ও দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চুকে আনারস প্রতীক দেওয়া হয়। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জাকারিয়া সুমনকে উড়োজাহাজ, ফখরুল ইসলাম খানকে চশমা, জিয়া হায়দার খান লিটনকে তালা, আহসান হাবিব রুবেলকে টিউবয়েল ও বাপ্পি মৃধাকে বই প্রতীক বরাদ্দ করা হয়। ভাইস চেয়ারম্যান (নারী) পদে আফরোজা আক্তার লাইজুকে হাঁস, নাজনীন পাখিকে বৈদ্যুতিক পাখা, নাছরিন আক্তারকে কলস ও শাহনাজ লিপিকে ফুটবল প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ভাইস চেয়াম্যান প্রর্থীরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।
কাঁঠালিয়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. এমাদুল হক মনিরকে নৌকা, দলের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গোলাম কিবরিয়া সিকদারকে কাপপ্রিজ, সাবেক সাধারণ সম্পাদক মো. তরুন সিকদারকে আনারস ও জাহাঙ্গীর জোমাদ্দারকে দোয়াত কলম প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বদিউজ্জামান বদকে তালাু, হারুন অর রশীদ জোমাদ্দারকে টিউবয়েল ও মনিরুজ্জামান শহিদ গোলদারকে চশমা প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ভাইস চেয়ারম্যান (নারী) পদে ফাতেমা খানমকে হাঁস ও নাজমিন আক্তার তুলিকে কলস প্রতীক বরাদ্দ করা হয়। ভাইস চেয়াম্যান প্রর্থীরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আগামী ২৪ মার্চ ঝালকাঠির চারটি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ