Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

বাকৃবিতে দ্বিতীয় কৃষি বিতর্ক উৎসবের উদ্বোধন

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ৫:০৪ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দু’দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় কৃষি বিতর্ক উৎসব শুরু হয়েছে। বাকৃবি ডিবেটিং সংঘের আয়োজনে শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই উৎসবের উদ্বোধন করেন অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন।

দ্বিতীয়বারের মত আয়োজিত ওই উৎসবে বাকৃবি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ১২ টি বিশ্ববিদ্যালয় থেকে ২০ টি দল অংশ নিয়েছে। আগামী ৯ মার্চ সন্ধ্যায় কৃষি বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাকৃবি ডিবেটিং সংঘের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ডিবেটিং সংঘের সহ-সভাপতি সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসী। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ডিবেটিং সংঘের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ