Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুত্তাকি হলেই দুনিয়া আখেরাতে মুক্তি সম্ভব

শেষ হলো ৩ দিনের সুন্নি ইজতেমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

লাখো মুসল্লির অশ্রুসজল নয়নে আমিন-আমিন ধ্বনিতে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমা। জুমার নামাযের পূর্বে অনুষ্ঠিত হয় আখেরি মোনাজাত। মুসল্লিরা রবের প্রার্থণায় দু’হাত তুলে কান্নাকাটিতে আবেগ তাড়িত হয়ে পড়েন। এ সময় আমিন আমিন ধ্বনিতে ইজতেমা ময়দানে এক হৃদয়গ্রাহী দৃশ্যের অবতারণা হয়। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি-সমৃদ্ধি, বিশেষ করে বিশ্বের মুসলমানদের হেফাজত কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন দাওয়াতে ইসলামী’র জিম্মাদার মোহাম্মদ আলফেসানী আত্তারী।
মানুষের সংশোধন, দাওয়াতি কার্যক্রমসহ সার্বিক বিষয়ে মুল বয়ানদেন দাওয়াতে ইসলামীর জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী। ইজতেমার বিশেষ আকর্ষণ তাসাউরে মদিনা (মদিনার ধ্যান) করান দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি মোহাম্মদ কামাল উদ্দীন আত্তারী। জুমার নামাজে ইমামতি করেন দাওয়াতে ইসলামির মুবাল্লিগ মাওলানা আরাফাত আত্তারী। ইজতেমার দো’আয় সংসদ সদস্যসহ লাখো আশেকে রাস‚ল শামিল হন। জুমার পূর্বেই বয়ান শেষ করেন মুবাল্লিগ মোহাম্মদ রুকুন আত্তারী, রফিক কাদেরী, মওলানা মাসউদ আত্তারী প্রমুখ।
দাওয়াতে ইসলামীর মিশন ও ভিশন তুলে ধরেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ মোহাম্মদ রফিকুল ইসলাম তৈয়বী কাদেরী। তিনি বলেন, আমিরে আহলে সুন্নাত আবু বিলাল মোহাম্মদ ইলিয়াস আত্তার কাদেরীর নেতৃত্বে দ্বীনি ও অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী বাংলাদেশ, ভারতসহ সারাবিশ্বে ইসলামের নেকীর দাওয়াত পৌঁছে দিচেছন। দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় জিম্মাদার মোহাম্মদ নাঈমুল হাঈদার আত্তারী সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ